তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ পূর্বাহ্ন

জটিল রোগে আক্রান্ত মিস ইউনিভার্স হরনাজ সান্ধু

  • প্রকাশ রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ৮.৩৫ এএম
  • ৭১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ক্রমাগত বেড়ে যাচ্ছে ওজন। জটিল রোগের শিকার মিস ইউনিভার্স হরনাজ সান্ধু। তার জন্যই এই ওজন বেড়ে যাওয়ার সমস্যা। এক অনুষ্ঠানে গিয়ে প্রকাশ্যেই নিজের এই রোগের কথা সকলকে জানালেন ব্রহ্মাণ্ড সুন্দরী।২১ বছর পর মিস ইউনিভার্স প্রতিযোগিতায় হয় ভারতের জয়জয়কার। খেতাব জেতেন ভারতের সুন্দরী। সুস্মিতা সেন, লারা দত্তের পর মুকুট ওঠে হরনাজ সান্ধুর মাথায়। সেদিন প্রশংসার জোয়ারে ভেসেছিলেন পাঞ্জাবের মেয়ে। কিন্তু সময় অনায়াসেই মানুষের মানসিকতা পালটে দেয়।

যে হরনাজ এতদিন বাদে ভারতে মিস ইউনিভার্সের মুকুট নিয়ে আসেন, তাকেই ওজন বাড়ার জন্য বিদ্রুপ সহ্য করতে হয়।এই বিদ্রুপের জবাব দিতে গিয়েই হরনাজ জানান, তিনি সিলিয়াক রোগে আক্রান্ত। সেই কারণেই ওজন বেড়ে যাচ্ছে। কী এই রোগ? নেটদুনিয়া মারফত যা জানা যাচ্ছে সেই অনুযায়ী, এটি একটি অটোইমিউন কন্ডিশন, যাতে মানুষের ইমিউন সিস্টেম তারই শরীরের বিরুদ্ধে কাজ করে। গ্লুটেন জাতীয় খাবারে এটি আরও সক্রিয় হয়ে ওঠে। এই কন্ডিশনের প্রভাবে অপুষ্টিজনিত সমস্যা, স্নায়ুর সমস্যা, হাড়ের সমস্যা হতে পারে। এতে ওজন কমে যেতেও পারে, আবার অত্যধিক বেড়ে যেতেও পারে। দীর্ঘ সময়ের জন্য হজমের সমস্যা হতে পারে।

নিজের এই রোগের বিষয়ে কথা বলতে গিয়েই হরনাজ জানান, প্রথমে তাকে রোগা হওয়ার জন্য কথা শুনতে হতো। এখন ওজন বেড়ে যাওয়ায় কটাক্ষ শুনতে হয়। নিজের পছন্দের অনেক খাবার খেতেও পারেন না হরনাজ। তবে রোগা কিংবা মোটা হওয়া নিয়ে কোনওদিনই বেশি চিন্তিত ছিলেন না বলেই জানান মিস ইউনিভার্স। নিজের শরীর নিয়ে বরাবরই সন্তুষ্ট তিনি। কে কী বলল বা বললেন, তা নিয়ে বিশেষ মাথা ঘামান না বলেই জানান পাঞ্জাবকন্য়া।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam