তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
গরিব মানুষের দুঃসময় কেটে যাবে : অর্থমন্ত্রী ইভ্যালি নতুন করে চালুর আবেদন পাপারাজ্জিদের সঙ্গে তর্কে জড়ালেন তাপসী সংকট সাময়িক, মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান ও সম্মানী শেখ হাসিনার সরকার-ই দিয়েছে  –পরিবেশ মন্ত্রী ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রার্থী প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ উলিপুরে ঔষধ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, আসামী গ্রেফতারের দাবীতে মানববন্ধন মৌলভীবাজারে ভোক্তার অভিযোগের ভিত্তিতে ৩ প্রতিষ্টনকে জরিমানা করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮ ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছে জিম্বাবুয়ে

ঝিনাইগাতী উপজেলার প্রধান সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন

  • প্রকাশ বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২, ১০.৫৭ এএম
  • ৩৭ বার ভিউ হয়েছে
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর  প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদের ‘উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পে’ ২০২০-২১ ইং এর আওতায় জাইকা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে উপজেলার আওতাধীন প্রধান সড়ক আলোকিত করণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। ২৮ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় উপজেলার প্রধান প্রবেশ পথ মালিঝিকান্দা ইউনিয়নের চেঙ্গুরীয়া কালিবাড়ী বাজারে প্রকল্পটির উদ্বোধন করেন, ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব এস‌এম‌এ ওয়ারেজ নাইম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ।
প্রকল্পের উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম সাংবাদিকদের জানান, উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা সদর হতে উপজেলার প্রধান সড়ক ধরে ঝিনাইগাতী উপজেলার প্রবেশপথ চেঙ্গুরীয়া কালিবাড়ী বাজার থেকে ঝিনাইগাতী বাজার হয়ে সীমান্তবর্তী রাংটিয়া বাজার পর্যন্ত হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থান আলোকিত করণ প্রকল্পের আওতায় ৯৩ টি সোলার ষ্ট্রীট ল্যাম্প পোস্ট স্থাপন করা হয়েছে। পরবর্তীতে উপজেলার অন্যান্য গুরুত্বপূর্ণ রাস্তায় ও হাট বাজারেও এ ধরনের সোলার ল্যাম্প পোস্ট স্থাপন করার পরিকল্পনা রয়েছে।
প্রকল্পের প্রাক্কলিত অর্থের পরিমাণ ৩১ লাখ ৮০ হাজার টাকা হলেও চুক্তি মূল্য ২৫ লাখ ২১ হাজার ৯০৩.৯৮ টাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।
তিনি আরও জানান, প্রকল্পের মোট বরাদ্দ ৭০ লাখ টাকা হতে অবশিষ্ট টাকায় ইতিপূর্বে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১টি, অক্সিজেন কন্সেন্ট্রেটর হস্তান্তর এবং উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে উঁচু নিচু বেঞ্চ সরবরাহ করা হয়।
এসময় উপজেলা প্রকৌশলী শুভ বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটিটর শাহিনা আক্তার, উপজেলা কৃষি উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হকসহ  স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam