তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন

ডোমারে শেখ হাসিনার ঈদ উপহার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জমির কাগজপত্র এবং গৃহের চাবি হস্তান্তর

  • প্রকাশ বুধবার, ২৭ এপ্রিল, ২০২২, ১০.৩৭ এএম
  • ১৮ বার ভিউ হয়েছে
রবিউল হক রতন , ডোমার নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর ডোমারে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার স্বরূপ মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ৮০টি পরিবারের মাঝে জমির কাগজপত্র এবং গৃহের চাবি হস্তান্তর করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিনা শবনম।
মঙ্গলবার ২৬ এপ্রিল সকাল ১১টায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি  ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা বাংলাদেশে ৪৯২টি উপজেলায় ৩২ হাজার ৯ শত ৪টি ঘরের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
এরই ধারাবাহিকতায় নীলফামারীর ডোমার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ২টি ইউনিয়নের মধ্যে ৭নং বোড়াগাড়ী ইউনিয়নের নওদাবশ পাড়ঘাট এলাকায় ৩০টি ঘর এবং উপজেলার ৯ নং সোনারায় ইউনিয়নের খাটুরিয়া এলাকায় ৫০টি ঘরসহ মোট ৮০টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের লোকজনের হাতে জমির কাগজপত্রসহ ও গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে।
ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির কাগজপত্র ও গৃহের চাবি হস্তান্তর অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, সহকারী কমিশনার ভুমি জায়িদ ইমরুল মোজাক্কিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরননবী, সাবেক আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, পৌর কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন, বীর মুক্তিযোদ্ধা সহিদার রহমান মানিক, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা জুলফিকার আলি ভূট্টো, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেন, সমাজসেবা কর্মকর্তা ফিরোজুল ইসলাম মধু, বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, পশ্চিম হরিণচড়া মহিলা বিএম কলেজের অধ্যক্ষ মেহেদী হাসান মুক্তি, ডোমার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আবু ফাত্তাহ কামাল পাখি
সহ- সাধারণ সম্পাদক মোসাদ্দেকুর রহমান সাজু,সাংবাদিক এবাদত হোসেন চঞ্চল প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, বাংলাদেশের ৪শত ৯২ টি উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ২য় পর্যায়ে ৫ লক্ষ ৮৬ হাজারের অধিক মানুষ এই সুবিধা ভোগ করছেন। এরই ধারাবাহিকতায় আজকে সারা বাংলাদেশে ৬৬ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির কাগজপত্রসহ গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে।
এবিষয়ে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের নওদাবশ ঘাটপাড়া এলাকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার এবং মুজিববর্ষে ঘর পাওয়া আব্দুস ছালাম(৬২) তার অনুভূতি প্রকাশ করে বলেন, আমার কোন জমিজমা নাই, অন্যের জমিতে বাড়ি বানিয়ে পরিবার পরিজন নিয়ে থাকি। শেখের বেটা আমাকে জমিসহ ঘর প্রদান করায় আমি পরিবার পরিজন নিয়ে ভিষণ খুশি। আমি ও আমার পরিবার যতদিন বেচে থাকবে সারাজীবন শেখের বেটির জন্য দোয়া করে যাবো। আল্লাহ পাক যেন তাকে নেক হায়াত দান করে অসহায় দরিদ্র মেহনতী মানুষের সেবা প্রদানের সুযোগ প্রদান করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam