তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:২০ অপরাহ্ন

তুফান হয়ে আসছে কেজিএফ

  • প্রকাশ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ৫.০৭ এএম
  • ৪৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ভারতীয় সিনেমায় এক অনন্য ইতিহাস গড়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ওয়ান’। এই কন্নড় সিনেমার বাজেট ছিল ৮০ কোটি টাকা। ২০০ কোটিরও বেশি ব্যবসা করে রেকর্ড গড়েছিল। ২১ ডিসেম্বর ২০১৮ সালে মুক্তি পাওয়া সিনেমাটি নিয়ে চর্চা চলছে এখনো। ভারতের কন্নড় সুপারস্টার ইয়াশ অভিনীত সিনেমাটির দ্বিতীয় খণ্ড ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ মুক্তি পাচ্ছে ১৪ এপ্রিল। বিশ্লেষকেরা মনে করছেন, ভারতীয় সিনেমার ইতিহাসে আরও এক রেকর্ড গড়তে যাচ্ছেন ইয়াশ। সেটার একটি আভাস পাওয়া গেছে অগ্রিম টিকিট বিক্রিতে। ১০০ কোটি বাজেটের এই সিনেমা মুক্তির প্রথম দিনেই ১০০ কোটি রুপি আয়ের জোর সম্ভাবনা রয়েছে।‘কেজিএফ: চ্যাপ্টার টু’ সিনেমায় ইয়াশ ওরফে রকি ভাই মুখোমুখি হবেন খলনায়ক সঞ্জয় দত্ত ওরফে আধিরার। প্রশান্ত নীলের পরিচালনায় সঞ্জয় দত্ত ছাড়াও অভিনয় করেছেন রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ ও শ্রীনিধি শেঠি।

কেজিএফ শব্দের পুরো অর্থ কোলার গোল্ড ফিল্ড। বেঙ্গালুরু থেকে ১০০ কিমি দূরে কোলার অঞ্চল। আনুমানিক ১২১ বছর আগে এখানে খনি থেকে সোনা উত্তোলন করা হতো। সায়ানাইডের সাহায্যে উত্তোলিত সোনাকে প্রসেস করা হতো বলে সেখানে বড় বড় সায়ানাইডের পাহাড় দেখা যায়। এই পাহাড়ের ওপরই সেট তৈরি করে কেজিএফের শুটিং হয়েছে।

৮০০ জনের বেশি জুনিয়র আর্টিস্ট অভিনয় করেছেন এই সিনেমায়। সেট ডিজাইন থেকে শুরু করে অভিনেতাদের পোশাক এবং ব্যবহারসামগ্রী সবকিছুতেই সময়কাল বিবেচনায় প্রতিটি ডিটেলিংকে যথাযথ গুরুত্বের সঙ্গে দেখা হয়েছে। সিনেমাটি তৈরি করতে সময় লেগেছে চার বছর। গুঞ্জন উঠেছে সাফল্যের কথা মাথায় রেখে এই সিনেমার চ্যাপ্টার থ্রি তৈরি হবে। কিন্তু পরিচালক প্রশান্ত নীল বলেছেন, চ্যাপ্টার টু দিয়েই শেষ হচ্ছে কেজিএফ।গড়ুরার চরিত্রের অভিনেতা রামাচন্দ্র রাজুর এটি প্রথম সিনেমা। দীর্ঘ ১২ বছর তিনি অভিনেতা ইয়াশের দেহরক্ষী ছিলেন। নায়িকা শ্রীনিধি শেঠিরও প্রথম সিনেমা এটি।
ইয়াশের আসল নাম নবীন চন্দ্র গৌড়া। তাঁর বাবা পেশায় একজন বাস ড্রাইভার এবং মা গৃহবধূ।

প্রথম সাউথ ইন্ডিয়ান সিনেমা হিসেবে গ্রিসে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা।
ভারতে সাড়ে পাঁচ হাজার সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা রয়েছে কেজিএফ ২।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam