তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন

দক্ষিণ আফ্রিকায় বন্যায় মৃত্যু বেড়ে ২৫০

  • প্রকাশ বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২, ৫.২৭ এএম
  • ৩৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  দক্ষিণ আফ্রিকার কোয়াজুলু-নাটাল প্রদেশে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা ২৫০ জনে পৌঁছেছে। স্থানীয় কর্তৃপক্ষ প্রদেশে দুর্যোগ পরিস্থিতি ঘোষণার আহ্বান জানিয়েছে। সেখানকার কয়েকটি এলাকায় এক দিনেই কয়েক মাসের সমান বৃষ্টিপাত হয়েছে।ভূমিধসের কারণে বহু মানুষ ভবনের নিচে আটকা পড়েছেন। আশঙ্কা রয়েছে আরও বন্যার।হেলিকপ্টারে করে আক্রান্তদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ চলছে। তবে বৃষ্টির কারণে দৃষ্টিসীমা কমে যাওয়ায় উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে। ডারবান এবং অর্থনৈতিক কেন্দ্র গোতেং সংযোগকারী গুরুত্বপূর্ণ মহাসড়ক বন্ধ হয়ে পড়েছে।

বন্যা আক্রান্ত এলাকা পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। প্রতিশ্রুতি দিয়েছেন সহায়তার। তিনি বলেন, ‘আপনারা ব্যথায় কাতর হলে, আমরাও সাহায্যের জন্য আছি।’

বিপর্যয়ের জন্য প্রকৃতিকে দায়ী করেছেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। তবে অনেকেই তার সঙ্গে একমত নন। দুর্বল নিষ্কাশন ব্যবস্থা এবং নিম্নাঞ্চলে খারাপভাবে নির্মিত বাড়িকেই মানুষের মৃত্যুর জন্য দায়ী করছেন তারা।

আক্রান্ত এলাকার সবচেয়ে বড় শহর ডারবানের মেয়র ম্যাক্সোলিসি কাউন্ডা দুর্বল নিষ্কাশন ব্যবস্থার কথা অস্বীকার করেছেন। তিনি বলেছেন, বন্যার মাত্রা অপ্রত্যাশিত।
খবর বিবিসি

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam