তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৫৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

দুই ধাপে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা

  • প্রকাশ শনিবার, ২ এপ্রিল, ২০২২, ২.২৮ পিএম
  • ৪১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আগামী ২২ এপ্রিল আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। এবার দুই ধাপে এই পরীক্ষা আয়োজন করা হতে পারে। আগামী সপ্তাহে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

শনিবার (২ এপ্রিল) দুপুরে এসব কথা জানান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

তিনি জানান, ২২ এপ্রিল থেকে পরীক্ষা শুরু করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে। কেন্দ্রের তালিকা নির্ধারণ এবং কোন কেন্দ্রে কতজন পরীক্ষা দিতে পারবে সে বিষয়ে জানাতে বলা হয়েছে। কর্মকর্তারা এ সংক্রান্ত তথ্য প্রেরণ করার পর বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

কয় ধাপে নিয়োগ পরীক্ষা হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এটি এই মুহূর্তে বলা মুশকিল। তবে প্রাথমিকভাবে দুই ধাপে পরীক্ষা নেয়া হতে পারে। প্রথম ধাপের পরীক্ষার ২২ এপ্রিল নেয়ার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ অক্টোবর প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার অনলাইনে আবেদন শুরু হয়। শুরুতে পদসংখ্যা ৩২ হাজার বলা হলেও পরে সেটি বাড়িয়ে ৪৫ হাজার করা হয়েছে। প্রাথমিকের ইতিহাসে এটিই সবচেয়ে বড় নিয়োগ।

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। সবচেয়ে বেশি আবেদন পড়েছে ঢাকা বিভাগে। এই বিভাগের ২ লাখ ৪০ হাজার ৬১৯ জন আবেদন করেছেন। এরপর রাজশাহীতে ২ লাখ ১০ হাজার ৪৩০, খুলনায় ১ লাখ ৭৮ হাজার ৮০৩, ময়মনসিংহে ১ লাখ ১২ হাজার ২৫৬, চট্টগ্রামে ১ লাখ ৯৯ হাজার ২৩৬, বরিশালে ১ লাখ ৯ হাজার ৩৪৪, সিলেটে ৬২ হাজার ৬০৭ এবং রংপুর বিভাগে ১ লাখ ৯৬ হাজার ১৬৬টি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam