তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

নতুন মন্ত্রিসভা গঠন করলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

  • প্রকাশ সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ৯.৪৩ এএম
  • ১৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ চরম অথনৈতিক সংকটের মধ্যে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার মন্ত্রিসভার সদস্যরা এর আগেই ইস্তফা দিয়েছেন। দাবি উঠছিল দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের। পদত্যাগ না করে উল্টো চমক দেখালেন প্রেসিডেন্ট।নতুন ১৭ সদস্যকে আজ সোমবার মন্ত্রিসভায় নিয়োগ দিয়েছেন গোতাবায়া রাজাপাকসে।এর আগে মন্ত্রিসভার ২৬ জন মন্ত্রি একযোগে পদত্যাগ করেছেন। চলমান বিক্ষোভের মুখে দুই সপ্তাহের ব্যবধানে নতুন মন্ত্রিসভা নিয়োগ দিলেন রাজাপাকসে।  তার দলের বেশ কয়েকজন সদস্যকে বিভিন্ন পদে পুনরায় নিয়োগ দিয়েছেন গোতাবায়া রাজাপাকসে। তিনি বিরোধীদলের প্রতি আহ্বান জানিয়েছেন, নতুন সরকারকে যেন সাহায্য করা হয়। যদিও সেই আহ্বান প্রত্যাখ্যান করেছেন বিরোধীরা।মন্ত্রিসভার সদস্যরা এ মাসের শুরুর দিকে পদত্যাগ করলেও গোতাবায়া রাজাপাকসে এবং তার বড় ভাই প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদ আকড়ে থাকেন। হাজার হাজার মানুষ দেশব্যাপী বিক্ষোভ করলে জরুরি অবস্থা এবং কারফিউ জারি করা হয়।

তবে পরিবারের সবচেয়ে বয়স্ক সদস্য চামাল রাজাপাকসে এবং মাহিন্দার ছেলে নামাল রাজাপাকসেকে এবারের মন্ত্রিসভায় রাখেননি তিনি। ভাতিজা শশেন্দ্র আগে প্রতিমন্ত্রী ছিলেন, তবে এবারে তার নাম নেই।

১৯৪৮ সালে যুক্তরাজ্য থেকে স্বাধীনতা পাওয়ার পর এবার সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে দ্বীপ রাষ্ট্রটি। বৈদেশিক মুদ্রার অভাবে খাদ্য, জ্বালানি আমদানি করতে পারছে না শ্রীলঙ্কা। যার ফলে দেশটিতে সৃষ্টি হয়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির ঘাটতি এবং সবকিছুর দাম আকাশ ছুঁয়েছে। বিদ্যুৎ বিপর্যয়, খাদ্য, ওষুধ ও জ্বালানি সংকটে ক্ষোভে ফুঁসছে শ্রীলঙ্কার জনগণ।
সূত্র: এনডিটিভি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam