তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৪৮ অপরাহ্ন

নৌবাহিনীতে কমিশন্ড অফিসার হওয়ার সুযোগ

  • প্রকাশ বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২, ৭.৪৯ এএম
  • ৩৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ২০২৩-এ ডিইও’ ব্যাচে সরাসরি কমিশন্ড অফিসার নেবে বাংলাদেশ নৌবাহিনী। অনূর্ধ্ব ২৮ বছর (১ জানুয়ারি ২০২৩ তারিখের হিসাবে) বয়সী পুরুষ ও মহিলা প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।  শিক্ষাগত যোগ্যতা : ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ) বিভাগের জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেভাল অর্কিটেচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস করতে হবে।   এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩.০০ থাকতে হবে।

এ ছাড়া প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

☑ সাপ্লাই শাখা (পুরুষ ও নারী) বিভাগের জন্য বাণিজ্যপরিসংখ্যান/অর্থনীতি বিষয়ে সম্মান অথবা বিবিএ পাস করতে হবে। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ ৪.৫০সহ স্নাতক (সম্মান) পরীক্ষায় সিজিপিএ ৩ থাকতে হবে। অবিবাহিত হতে হবে।
☑ শিক্ষা শাখা (পুরুষ ও নারী) বিভাগের জন্য স্নাতক (সম্মান)সহ মাস্টার্স পাস। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় কমপক্ষে ৩ থাকতে হবে। বিবাহিত বা অবিবাহিত উভয়েই আবেদন করতে পারবেন।
☑ শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার) পুরুষ ও নারী বিভাগের জন্য পাবলিক/প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক থাকতে হবে। বিবাহিত ও অবিবাহিতরা আবেদন করতে পারবেন।

উচ্চতা :  পুরুষ ১৬২.৫ সেমি ও নারী ১৫৭.৪৮ সেমি। ওজন : পুরুষ ৫০ কেজি ও নারী ৪৭ কেজি। বুকের মাপ : স্বাভাবিক ৭৬ সেমি, সম্প্রসারিত ৮১ সেমি ও নারী স্বাভাবিক ৭১ সেমি, সম্প্রসারিত ৭৬ সেমি।

অনলাইনে আবেদনের লিংক : https://joinnavy.navy.mil.bd/
আবেদন ফি : ৭০০ টাকা।
আবেদনের শেষ তারিখ : ৩১ মে ২০২২।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam