তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২১ মে ২০২২, ০৭:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
আদমদীঘিতে কালবৈশাখী ঝড়ের কবলে আন্তঃনগর ট্রেন আদমদীঘিতে স্বামীর অপমৃত্যু মামলায় স্ত্রী গ্রেপ্তার সান্তাহারে ৪০ দিনের কর্মসৃজন কাজের উদ্বোধন রাজনগরে আসামি নিয়ে ফেরার পথে সড়ক দূর্ঘটনায় এসআই নিহত, আহত ৭ লালমনিরহাটে জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠিত ফাঁকিবাজ শিক্ষকদের শাস্তিযোগ্য বদলি প্রয়োজন: মুক্তিযুদ্ধমন্ত্রী লালমনিরহাট সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ রোভার শিক্ষক মোঃ লিয়াকত আলী সরকার নির্বাচিত তজুমদ্দিনে মেঘনা ঘূর্ণিবাতাসের দুই জেলে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে পাঁচবিবিতে ডিবি পুলিশ পরিচয়ে ৪ ছিনতাইকারীসহ ২০ জন আটক

নৌবাহিনীতে ডিপ্লোমা পাসে চাকরি, আবেদন শেষ আজই

  • প্রকাশ বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২, ৮.৩৮ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

আবেদনের যোগ্যতা

ইঞ্জিনিয়ারিং শাখায় আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা ডিপ্লোমা ইন মেরিন টেকনোলজি, পাওয়ার, মেকানিক্যাল বা রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং।

ইলেকট্রিক্যাল শাখার জন্য ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল পাস হতে হবে। রেডিও ইলেকট্রিক্যাল শাখায় আবেদন করতে ডিপ্লোমা ইন ইলেকট্রনিকস, কম্পিউটার বা ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন। অর্ডিন্যান্স শাখার জন্য ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল বা মেকাট্রনিকস পাস হতে হবে। সব শাখায় আবেদনের জন্য কমপক্ষে সিজিপিএ-৩.০০ থাকতে হবে। বয়স ১ জুলাই ২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

নৌবাহিনীতে ডিপ্লোমা পাসে চাকরি, আবেদন শেষ আজই

শারীরিক যোগ্যতা

বিজ্ঞপ্তি অনুসারে ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার চতুর্থ পদে আবেদনের জন্য উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি, বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি, সম্প্রসারিত ৩৪ ইঞ্চি। বয়স ও উচ্চতা অনুযায়ী নির্দিষ্ট ওজন ও চোখের দৃষ্টি ৬/৬। বৈবাহিক অবস্থা বিবাহিত/অবিবাহিত।

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের এ ওয়েবসাইটে ঢুকে ‘অ্যাপ্লাই নাউ/চেক নাউ’ অপশনে ক্লিক করে আবেদনের পদ্ধতি অনুসরণ করতে হবে। এরপর প্রার্থীকে ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা জমা দিতে হবে। আবেদন ফি ২০০ টাকা পাঠাতে হবে।

আবেদন ফি পাঠানোর পর সঠিক তথ্য দিয়ে অনলাইনে আবেদন ফরমটি পূরণ করতে হবে। পূরণ করা শেষে ‘নাবিক-২’ ফরমটি ডাউনলোড করে পরীক্ষার দিন প্রয়োজনীয় কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে। যদি কেউ প্রথমে আবেদন ফরমটি ডাউনলোড করতে ব্যর্থ হন, তাহলে আবার লগইন করে ডাউনলোড ও প্রিন্ট করা যাবে। নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে এই লিংকে।

নৌবাহিনীতে ডিপ্লোমা পাসে চাকরি, আবেদন শেষ আজই

সুযোগ-সুবিধা

সরকার কর্তৃক নির্ধারিত সুবিধাসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতা পাবেন। এ ছাড়া বিনা মূল্যে পোশাক, থাকা, খাওয়া ও চিকিৎসার সুবিধা, হ্রাসকৃত মূল্যে পরিবারের জন্য রেশন ক্রয়ের সুবিধা, অবসর গ্রহণকালে অবসর ভাতা ও গ্র্যাচুইটির সুবিধা, চাকরিকালে যোগ্যতার ভিত্তিতে নন–কমিশন্ড অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং বিশেষ যোগ্যতার একজন নাবিকের ক্ষেত্রে কমিশন্ড অফিসার পদে পদোন্নতির সুযোগ, চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে বা পঙ্গু হলে বিমা–সুবিধা এবং পরিবারের জন্য আর্থিক সুবিধা, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশভ্রমণের মাধ্যমে আর্থিক সচ্ছলতা অর্জনের সুযোগ, সন্তানদের জন্য ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং নৌবাহিনীর স্কুল–কলেজে অধ্যয়নের সুযোগ, বাসস্থানপ্রাপ্তি ও সামরিক হাসপাতালগুলোয় চিকিৎসার সুবিধা পাওয়ার সুযোগ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam