তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:২৮ অপরাহ্ন

পরীক্ষায় এত ভালো করবেন, ভাবেননি দেশসেরা মীম

  • প্রকাশ বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ১.৪৬ পিএম
  • ১৪৪ বার ভিউ হয়েছে

এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায়ই জিপিএ ৫ পেয়েছিলেন সুমাইয়া মোসলেম মীম। এবার দিয়েছিলেন মেডিক্যাল কলেজ ভর্তি পরীক্ষা। পরীক্ষায় ভালো ফল করবেন, তা প্রত্যাশিত ছিল। তবে এত ভালো করবেন, ভাবেননি।

 

খুলনার ডুমুরিয়ার মেয়ে সুমাইয়া মোসলেম মীম দেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন। লিখিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৯২.৫ পেয়েছেন তিনি। সব মিলিয়ে তাঁর প্রাপ্ত নম্বর ২৯২.৫।

গত ১ এপ্রিল খুলনা মেডিক্যাল কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন মীম। গতকাল মঙ্গলবার এ পরীক্ষার ফল প্রকাশিত হয়। সূত্র- কালেরকন্ঠ

দেশসেরা হওয়ায় স্বাভাবিকভাবেই মীম উৎফুল্ল। তাঁর এই চমৎকার ফলে পরিবারে আনন্দের বন্যা বইছে। সেরা হওয়ার অনুভূতি প্রকাশ করে মীম বলেন, ‘এটি আমার জন্য সবচেয়ে খুশির সংবাদ। মা-বাবার অনুপ্রেরণা ও শিক্ষকদের সহযোগিতায় কঠোর পরিশ্রম করার ফল পেয়েছি আমি। ’ তিনি সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মীমের বাবা মোসলেম উদ্দিন সরদার ডুমুরিয়া কলেজের ব্যবস্থাপনা বিষয়ের সহযোগী অধ্যাপক। মা খাদিজা খাতুন সরকারি চাকরি করেন। ডুমুরিয়া উপজেলার সদর ইউনিয়নের আরাজি সাজিয়াড়ায় তাঁদের বাড়ি। তবে মীম বর্তমানে পরিবারের সঙ্গে খুলনা শহরের মৌলভীপাড়ায় বসবাস করেন।

২০১৯ সালে যশোর বোর্ডের অধীনে ডুমুরিয়া গার্লস স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন মীম। তাতে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন। ২০২১ সালে একই বোর্ডের অধীনে খুলনার সরকারি এমএম সিটি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৫ পান তিনি।

প্রসঙ্গত, গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ২০২১-২২ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam