তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৪:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

পাকিস্তানের নতুন পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি

  • প্রকাশ বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ৬.২৯ এএম
  • ২০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেত্রী হিনা রব্বানি খার এবার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এর আগে ২০১১ সালে ৩৪ বছর বয়সে তিনি দেশটির প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী হন।

দেশটির পাঞ্জাব প্রদেশের মোজাফফরগড়ে জন্ম নেওয়া হিনা রব্বানি পড়াশোনা করেছেন যুক্তরাষ্ট্রে। পররাষ্ট্রমন্ত্রীর দুই বছর মেয়াদকালে হিনা রব্বানি দেশটির পররাষ্ট্রনীতিতে ইতিবাচক পরিবর্তন এনেছিলেন। ভারত ও আফগানিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্কেও উন্নতি ঘটান তিনি। পিপিপির এই নেত্রী যুক্তরাষ্ট্রের ওপর পাকিস্তানের নির্ভরতাও কমিয়ে আনতে কাজ করেছিলেন।

নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বে মন্ত্রিসভার সদস্য হিসেবে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নাম ঘোষণা করা হলেও পররাষ্ট্রমন্ত্রীর নাম এখনো ঘোষণা করা হয়নি। তবে গুঞ্জন রয়েছে, এ দায়িত্ব পেতে যাচ্ছেন বিলাওয়াল জারদারি ভুট্টো। তিনি দায়িত্ব পেলে হিনার রেকর্ড ভেঙে ৩৩ বছর বয়সী বিলাওয়ালই হবেন পাকিস্তানের সর্বকনিষ্ঠ পররাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানের নতুন মন্ত্রিসভায় আরও চার নারী জায়গা পেয়েছেন।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার সদস্যরা শপথগ্রহণ করেন মঙ্গলবার (১৯ এপ্রিল)। প্রথম ধাপে ৩১ জন ফেডারেল মন্ত্রী, তিনজন রাজ্য মন্ত্রী ও প্রধানমন্ত্রীর তিনজন উপদেষ্টার শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। আইন-ই-সদরে আয়োজিত শপথগ্রহণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি। প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রীদের শপথ করাতে অপারগতা জানানোর পর শপথগ্রহণের দিন পিছিয়ে দেওয়া হয়। তবে প্রেসিডেন্টের অনুপস্থিতিতে সাদিক সানজারানি নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam