তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন

পাকিস্তান থেকে মাংস আমদানি নিষিদ্ধ করল সৌদি আরব

  • প্রকাশ শনিবার, ৯ এপ্রিল, ২০২২, ৮.৩৬ এএম
  • ৩৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ পাকিস্তান থেকে মাংস আমদানি নিষিদ্ধ করেছে সৌদি আরব। পাকিস্তানের বিভিন্ন প্রাণী লাম্পি স্কিন ভাইরাসে আক্রান্ত হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি। সৌদি কর্মকর্তাদের মতে, জনস্বার্থে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে জানিয়েছে খাদ্য নিরাপত্তা মন্ত্রণালয়। খাদ্য নিরাপত্তা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মতে, লাম্পি স্কিন ভাইরাসের কারণে গরুর মাংস আমদানির ওপর এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  তবে এ নিষেধাজ্ঞা অস্থায়ী বলে সৌদি কর্মকর্তারা জিয়ো নিউজকে জানিয়েছেন। উল্লেখ্য, করাচি ও সিন্ধু প্রদেশসহ পাকিস্তানের বিভিন্ন এলাকায় লাম্পি স্কিন ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে এবং হাজার হাজার প্রাণী এতে আক্রান্ত হচ্ছে।

মশা-মাছি বাহিত রোগটি মূলত মশার মধ্যমেই বেশি ছড়ায়। আক্রান্ত গরু সুস্থ হতে দীর্ঘদিন সময় লাগে। দিন দিন গরু-বাছুর দুর্বল হয়ে পড়ে। অনেক ক্ষেত্রে মারাও যায়। ১৯২৯ সালে সর্বপ্রথম আফ্রিকা মহাদেশের জাম্বিয়াতে এ রোগ দেখা দেয়।
খবর জিয়ো নিউজ

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam