তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৫৯ অপরাহ্ন

পাকিস্তান সফরে যাচ্ছে সেই নিউজিল্যান্ড-ইংল্যান্ড

  • প্রকাশ শনিবার, ১৬ এপ্রিল, ২০২২, ৮.৪০ এএম
  • ৫৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ম্যাচ শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে পাকিস্তানের সফর বাতিল করেছিল নিউজিল্যান্ড। নিরাপত্তার কারণ দেখিয়ে এমনটি করেছিল কিউইরা। গত বছরের এ ঘটনায় ক্রিকেটবিশ্বে তোলপাড় হয়েছিল। অবশেষে সেই সফর ফের হতে যাচ্ছে!আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানা যায়, এ বছরেই নিউজিল্যান্ড ও ইংল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান সফরে যাচ্ছে।

পাকিস্তানের মাটিতে তিন ফরম্যাটের সিরিজ কিছুদিন আগে খেলে গেছে অস্ট্রলিয়া। এরপরই হয়তো বাকি বড় দলগুলো পাকিস্তান সফরের সাহস পাচ্ছে। ফলে সম্মত হয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের ২০২২-২৩ মৌসুমে হোম সিরিজেরর সূচি ঘোষণা করেছে। যেখানে দেখা যাচ্ছে, আগামী সেপ্টেম্বর-অক্টোবরে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড। এরপর আগামী নভেম্বরে আবার দেশটিতে যাবে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। এর পরপরই পাকিস্তানে সফর করবে নিউজিল্যান্ড দল। তারা স্থগিত হয়ে যাওয়া দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলবে। আগামী বছরের এপ্রিলে তারা আবার পাকিস্তানের মাটিতে গিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং টি-টোয়েন্টি খেলবে।

এর আগে গত বছরের সেপ্টেম্বরে  তিনটি ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যায় নিউজিল্যান্ড। প্রথম ওয়ানডে শুরুর কয়েকঘণ্টা আগে তারা জানায় যে, নিরাপত্তা শঙ্কার কারণে সফর বাতিল! এরপর দ্রুত নিরাপদে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড দল। কিউইদের সফর বাতিলের পর পাকিস্তানের মাটিতে নারী ও পুরুষ দলের সফর স্থগিত করেছিল ইংল্যান্ড। এবার দুটি দলই পাকিস্তান সফর নিশ্চিত করেছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam