তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

পার্বতীপুরে শাহ হোটেলে ভিন্ন স্বাদের মুখরোচক বাহারি ইফতার

  • প্রকাশ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৪.১৪ পিএম
  • ১০৩ বার ভিউ হয়েছে

সোহেল সানী :
দিনাজপুরের পার্বতীপুরে মনোরম পরিবেশে রুচিশীল উন্নতমানের আধুনিক শাহ হোটেলেই মিলছে ভিন্ন স্বাদের মুখরোচক ইফতার। সাজানো হয় বাহারি ইফতারের পসরা। বাহারি বিভিন্ন দামের ইফতার সামগ্রী কিনতে শহর ও গ্রাম থেকে মানুষ আসছেন হোটেলটিতে। হোটেলটি সুস্বাদু ও মুখরোচক এবং ভিন্নতা দিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতেও সক্ষম হয়েছে। নানা স্বাদের এসব ইফতার আয়োজনে ক্রেতাদের উপস্থিতিও চোখে পড়ার মত এক অন্যরকম আমেজে প্রতিবছর এ হোটেলটির। রমজানের প্রথম দিন থেকে দুপুর গড়িয়ে বিকেল হওয়ার আগেই পার্বতীপুর শহীদ মিনার সড়কে রুচিশীল ও আধুনিক শাহ হোটেল এন্ড রেস্টুরেন্টে নানা স্বাদের মুখরোচক খাবারের ঘ্রাণে মনোযোগ আকৃষ্ট করে পথচারীদের। হোটেলে ইফতার সময় বসে যেন রোজাদারদের মিলনমেলা। প্রতি বছরের ন্যায় এবারও এ অভিজাত হোটেলটি আয়োজন করেছে ইফতারের বাহারি পদ। ক্রেতাদের সামলাতে বিক্রয়কর্মীরা হিমশিম খাচ্ছেন।
পার্বতীপুর খোলাহাটি ডিগ্রী কলেজ অধ্যক্ষ আবু বক্ক সিদ্দিক জানিয়েছেন, দীর্ঘদিন ধরে এ হেটেলের ইফতার আমার পরিবারের পছন্দের তালিকায়। শাহ হোটেলের ইফতার আয়োজন পার্বতীপুরে ঐতিহ্যের অংশ হয়ে দাড়িয়েছে। তাই হোটেলটিও ক্রেতার কথা মাথায় রেখেই তৈরি করছে লোভনীয় মনোহরি ইফতার। ক্রেতারাও বলছেন, শহরের অন্যান্য হোটেলের চেয়ে শাহ হোটেলের ইফতার খাবারের জন্য সেরা মানের।
হোটেলটিতে ক্রেতা সাধারণের উপচে পড়া ভিড়। কেউ নিচ্ছেন ছোলা, পিঁয়াজু, খেজুর আবার কেউ নিচ্ছেন আস্ত মুরগির রোস্ট, ফ্রাই আবার কেউ নিচ্ছেন কাবাব। ক্রেতাদের অনেকেই নিতে ভুল করছেন না শাহ হোটেলের ঘোল। রমজানে এ হোটেলের ঘোলের রয়েছে বাড়তি কদর।
শাহ হোটেল এন্ড রেস্টুরেন্টে স্বতাধিকারী শাহ মোঃ আরাফাত হোসেন বলেন, প্রতিবছর আমরা ইফতারির আয়োজন করে থাকি। নতুনত্ব কিছু করে মানুষকে খাওয়াতে পারলে আনন্দ পাই। খাবারে গুণগত মান বজায় রাখার কারণে প্রতি রমজানেই হোটেলে ক্রেতারা ভিড় জমান। কেননা, বাজারের সবচেয়ে সেরা জিনিসটি হোটেলের জন্য কিনে নিয়ে আসা হয়। এবারের ইফতার আয়োজনের মধ্যে রয়েছে ঘোল। যা প্রতি ১০০ টাকা। এছাড়া আয়োজেনে থাকা পেঁয়াজু, বেগুনি, আলুর চপ, ডিম চপ, গ্রিল, দেশি টিক্কা, খাসির কিমা, তেহারি, পোলাও, দই, বুন্দিয়া, নিমকি, সন্দেশ, চানাবুট, টিকা কাবাব, জালি কাবাব, বিফ ঝালটোষ্ট, বিফ সাচলিক, বিফ রোল, চিকেন সাচলিক, পাটিসাপটা, সবজি রোল, চিকেন রোল, শাহী জিলাপি, ডিম রোল, কাচ্চি বিরিয়ানী, চিকেন বিরিয়ানী, বিফ খিচুড়ি, গ্রিল কাবাব ও বোরহানি। এছাড়াও রয়েছে নতুন সংযোজন ‘শাহ হোটেল’ মিষ্টির শো-রুম। মিষ্টি পিপাষুদের জন্য রয়েছে ৩০ আইটেম মিস্টি আম বিলাস, হাড়ী ভঙ্গা, মৌচাক সুইটস, কমলা ভোগ, ক্রিম জাম, সাইট টোষ্ট, পন্স চমচম, বেবি সুইট, সাগর ভোগ, ক্ষীর ভোগ, রোল ক্রিম, ক্ষিরতোয়া, কেক সুইট, কাকলেট, রোল সন্দেস, মতি বরফি, চকলেট চমচম ও বাটা টোষ্ট। এছাড়াও রয়েছে আরও নানা আয়োজন।
কথা হয় ইফতার কিনতে আসা পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন তিনি বলেন, এরকম মনোরম পরিবেশে রুচিশীল উন্নতমানের শীতাতপ নিয়ন্ত্রক আধুনিক শাহ হোটেলে হরেক রকমের ইফতার তৈরি হয়। শুধু ইফতারই নয় এখানকার প্রত্যেকটা খাবার যেমন মুখরোচক ও স্বাস্থ্যসম্মত। আর সে কারণেই এখানে প্রতিদিন ইফতার কিনে পরিবারের সবাই এক বসে ইফতার করি।
হলদীবাড়ী এলাকার বাসিন্দা ও রাজনৈতিক বিশ্লেষক মোবারক হোসন নামে আরেক ক্রেতা বলেন, এখানের রমজানের বাহারি আয়োজন আমাকেও মুগ্ধ করে। আমি এ হোটেলের নিয়মিত ক্রেতা। একটু বেশি দাম দিয়ে হলেও এখানকার ইফতার সে কারণেই বাড়ীতে কিনে নিয়ে যাই।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam