তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন

পার্বতীপুর চার লাইনের জংশন স্টেশনে স্টাফদের কর্মবিরতি

  • প্রকাশ বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২, ৭.২২ এএম
  • ৪০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফদের মাইলেজ ভাতা সংক্রান্ত আমলাতান্ত্রিক জটিলতা ও অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে গতকাল বুধবার সকাল থেকে পার্বতীপুর চার লাইনের জংশন স্টেশনটিতে কর্মবিরতি শুরু হয় স্টাফদের। নিথর হয়ে পড়ে হয়ে সকল ট্রেন। আটকে যায় চর্তুদিক থেকে আসা আন্তঃনগরসহ সকল ট্রেন। এসব ট্রেনের হাজার হাজার যাত্রী সূর্য উঠার সাথে সাথে আকস্মিকভাবে এই যাত্রা বিরতির কবলে পড়ে। পুরো স্টেশনে টান টান উত্তেজনা সৃষ্টি হয়। ড্রাইভাররা সব পাওয়ার কার ছেড়ে যে যার মতো সরে পড়ে। রোজাদার যাত্রীদের আহাজারীতে পুরো স্টেশন চত্বরটি একটি বেদনা-বিধুর অবস্থার মুখে দাড়ায়।

আটকা পড়া ট্রেনগুলোর মধ্যে রয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড় এক্সপ্রেস, দিনাজপুর থেকে ছেড়ে আসা দোঁলনচাপা এক্সপ্রেস, চিলাহাটি থেকে ছেড়ে আসা বরেন্দ্র্র এক্সপ্রেস। এছাড়াও এতদাঞ্চলের অন্যান্য স্টেশনগুলোতে অনেক ট্রেন আটকা পড়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে রানিং স্টাফদের নেতা পার্বতীপুর লোকোমাষ্টার বি.এম শহিদুল ইসলাম রানার সাথে কথা হলে জানান, দীর্ঘ ১৬৫ বছর ধরে চলমান মাইলেজ ভাতা হঠাৎ করে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়ায় আমরা পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজকে কর্মবিরতি পালন করছি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে।

ট্রেন যাত্রী সারোয়ার হোসেন অসহায়ভাবে জানান, এমন একটি পবিত্র মাসে কোথাও হঠাৎ করে পরিবার-পরিজন নিয়ে আটকে পড়া কতটা কষ্টের সেটি কেবল যারা এমন পরিস্থিতির শিকার হয়েছেন তারাই ভালো জানবেন। পার্বতীপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার শওকত আলী জানান, যাত্রা বিরতি প্রত্যাহারের কোন নমুনা খুঁজে পাচ্ছি না। যাত্রীদের  আহাজারি ক্রমান্নয়ে বাড়ছেই। সবমিলিয়ে পরিস্থিতি কোন দিকে যাচ্ছে বলতে পারছি না।

সত্র: এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam