তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন

প্রাইমকে জেতালেন রাকিবুল

  • প্রকাশ শনিবার, ২ এপ্রিল, ২০২২, ১.৩২ পিএম
  • ৩৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন এনামুল হক বিজয়। আগের ছয় ম্যাচের মধ্যে দুটিতেই সেঞ্চুরি তুলে নিয়েছেন এই টপ অর্ডার ব্যাটার। শনিবার মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে পেতে পারতেন আরেকটি সেঞ্চুরি।

যদিও ৯৪ বলে ৯৪ রানের ইনিংস খেলে ৬ রানের আক্ষেপে পুড়েছেন তিনি। সেঞ্চুরি না পেলেও দলের জয়ে দারুণ অবদান রেখেছেন তিনি। প্রাইম ব্যাংকে জেতাতে বড় অবদান রেখেছেন মোহাম্মদ মিঠুন ও রাকিবুল হাসানও। মোহামেডানকে তারা ১২৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে।

আগে ব্যাট করে ৪৯.৩ ওভারে ৩১২ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক। জবাবে ৬৯ বল বাকি থাকতেই ১৮৫ রানে গুটিয়ে যায় মোহামেডান। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে মোহামেডান। দলীয় ৪৫ রানের মধ্যেই তারা দুই ওপেনার রনি তালুকদার (১২) ও সৌম্য সরকারের (৩) উইকেট হারায়। খানিক বাদেই মোহামেডান হারায় মোহাম্মদ হাফিজের (১৭) উইকেট।

এরপর জাহিদুজ্জামান খানকে নিয়ে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৫২ রানের জুটি গড়ে দলের বিপর্যয় কিছুটা সামাল দিয়েছেন তারা। এরপর আরিফুল হক একপ্রান্ত আগলে রেখে খেললেও অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। এর ফলে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি।

মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন আরিফুল ইসলাম। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ৩৪ রান। জাহিদ করেন ২৬ রান। মোহামেডানের ব্যাটারদের সবচেয়ে বেশি ভুগিয়েছেন স্পিনার রাকিবুল হাসান। তিনি ৪০ রানের বিনিময়ে নিয়েছেন ৪ উইকেট। এ ছাড়া শেখ মেহেদী ও রবিউল হক দুটি করে উইকেট নিয়েছেন।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে শাহাদাত হোসেন দিপুকে নিয়ে ওপেনিংয়ে ৫১ রান যোগ করেন বিজয়। এরপর মাত্র ১৩ রানের ব্যবধানে দুই উইকেট হারালে কিছুটা বিপদে পড়ে প্রাইম ব্যাংক। তৃতীয় উইকেটে মিঠুন ১৩১ রানের জুটি গড়ে মোহামেডানের হাত থেকে ম্যাচ বের করে নিয়েছেন বিজয়।

এই দুই সেট ব্যাটার অল্প ব্যবধানে ফিরলে আবারও চাপে পড়ে প্রাইম ব্যাংক। শেষদিকে শামসুর রহমান শুভকে নিয়ে ৫৮ রানের জুটি গড়ে প্রাইম ব্যাংকের বিশাল পুঁজি নিশ্চিত করেন নাসির হোসেন। মোহামেডানের হয়ে ৫৪ রান খরচায় ৪ উইকেট নেন সৌম্য সরকার। দুটি করে উইকেট নেন সোহরাওয়ার্দী শুভ ও মুশফিক হাসান।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam