তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:১৩ অপরাহ্ন

বরিশালে উদ্বোধনের অপেক্ষায়  নতুন সমাজসেবা কমপ্লেক্স

  • প্রকাশ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ১.৪৪ পিএম
  • ৪৬ বার ভিউ হয়েছে
মনির হোসেন,বরিশাল ব্যুরো : নানা জটিলতার অবসান ঘটিয়ে অবশেষে শেষ করা হয়েছে ১১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে বরিশাল নগরীর রূপাতলীতে ৬ তলা বিশিষ্ট নির্মাণাধীন জেলা সমাজসেবা কমপ্লেক্স-এর কাজ। ইতিমধ্যে ভবনটির মুল কাজ শেষ হয়েছে। এখন শুধু বাকিq রয়েছে বিদ্যুৎ সংযোগ এবং লিফটের কাজ। ভবন নির্মাণ কাজের ঠিকাদার প্রতিষ্ঠান পলি ইঞ্জিনিয়ারিং এর সত্ত্বাধিকারি মো. আকবরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, চলতি বছরের জানুয়ারি- ফেব্রয়ারি মাসে ভবনের মুল কাজ শেষ করা হয়েছে। আগামী জুন মাসে বাজেট পেলে বিদ্যুৎ সংযোগ এবং লিফটের কাজ করানো হবে। এ কাজ শেষ হলেই জুলাই মাসে ভবনটি সংশ্লিষ্ট দপ্তরের নিকট বুঝিয়ে দেয়া হবে।
বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ৬ তলা বিশিষ্ট ভবনটিতে জিওবি-এর অর্থায়নে প্রকল্পটির আওতায় একাধিক অফিস কক্ষ, ডরমিটরি ভবন, হলরুম, গেস্টরুম, আরসিসি রোড, বাউন্ডারি ওয়াল ও কমপ্লেক্স’র অভ্যন্তরে একটি মসজিদ নির্মাণ করা হয়েছে। বরিশাল গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, ২০১৮ সালে ৮ফেব্রুয়ারি বরিশাল ও পটুয়াখালীতে শেখ হাসিনা সেনানিবাসসহ ৮৯ উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে নগরীর রূপাতলী বাসস্টান্ড সংলগ্ন প্রায় ১১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন এ জেলা সমাজসেবা কমপ্লেক্স এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এর পর সমাজ সেবা অধিদপ্তরের চাহিদা মোতাবেক নির্মাণ করা শুরু করা হয়।
বরিশাল গণপূর্ত বিভাগের প্রকৌশলী মো. আশরাফুল আলম জানান, ভবনটির নির্মাণ কাজ শুরুর সময় দু একটি ঝামেলা হওয়ায় নির্দিষ্ট সময়রে ভিতরে কাজ শুরু করা যায়নি। তবে ঝুট ঝামেলা শেষ করেই ভবনের নির্মাণ কাজ আজ শেষ পর্যায়। তিনি বলেন , ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। আশা করি শ্রীর্ঘরই সংশ্লিষ্ট দপ্তরের কাছে ভবনটি বুঝিয়ে দিতে পারবো।
এব্যপারে জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আল মামুন তালুকদার জানান, আগামী জুনের মধ্যে জেলা সমাজসেবা কমপ্লেক্স ভবনের কাজ সম্পন্ন হবে। এর পর আগামী এক-দুই মাসের ভিতরে এ ভবনের উদ্বোধনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের কাছে প্রস্তাব পাঠানো হবে। সেখান থেকে উদ্বোধনের নিদিষ্ট সময়ে জানা যাবে। উপ-পরিচালক আল মামুন তালুকদার বলেন, এখানে জেলা ও মহানগর কার্যলয়ের সকল প্রশিক্ষণ ও প্রতিবন্ধী সাহায্য সেবা কেন্দ্রের যে কোন সেবাসহ অটিজম বৈশিষ্ট সম্পন্ন শিশুদের অভিভাবকদের শিশুর প্রাত্যহিক লালন পালনের প্রশিক্ষণ দেয়াসহ নানা রকম সেবা ব্যবস্থা প্রদান করা হবে

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam