তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
ফুলবাড়ীতে ৩৪৪ বোতল ফেনসিডিল সহ দুই মাদক চোরাকারবারি গ্রেফতার কুড়িগ্রামের উলিপুরে রাস্তা সংস্কার না করায়-প্রতিনিয়ত বাড়ছে দুর্ঘটনা  ফুলবাড়ীতে বিদ্যুতস্পৃষ্টে কৃষক নিহত সৈয়দপুরে স্বেচ্ছাসেবক দলের  বর্ণাঢ্য র‌্যালি ও   আলোচনা সভা  এক দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দিলেন খানসামা উপজেলা চেয়ারম্যান লায়ন চৌধুরী কুড়িগ্রামে নানা আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত আদমদীঘিতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন শ্রীমঙ্গলে মাটি চাপা পড়ে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু  আদমদীঘিতে ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক বিক্রেতা গ্রেপ্তার  নেত্রকোণায় ট্রাক চাপায় পথচারি নারী নিহত,ট্রাক জব্দ

বরিশালে কর্মচারি দাবি আদায় ঐক্য পরিষদের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশ শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২, ১০.৪৯ এএম
  • ৪২ বার ভিউ হয়েছে

মনির হোসেন,বরিশাল সংবাদদাতা : ৭ দফা দাবি বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ সরকারি কর্মচারি দাবি আদায় ঐক্য পরিষদের উদ্যোগে বরিশালে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১৫ই) এপ্রিল সকাল ১০টায় নগরের গীর্জা মহল্লা এ কে ইনস্টিটিউশন এর হল রুমে এই বিভাগীয় সমাবেশ করে তারা।

সমাবেশে বরিশালের বিভিন্ন জেলা ও উপজেলার শিক্ষক নেতৃবৃন্দ ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বাংলাদেশ সরকারি কর্মচারি দাবি আদায় ঐক্য পরিষদের বরিশাল বিভাগীয় সমন্বয়ক ও সরকারি চাকুরীজিবি সম্মিলিত অধিকার আদায় ফোরামের বিভাগীয় সভাপতি মোঃ গোলাম কাদের তানু’র সভাপতিত্বে ও সংগঠনটির সদস্য সচিব মো. তারিকুল ইসলাম পলিন্স এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, দাবি আদায় ঐক্য পরিষদের মূখ্য মসন্বয়ক ও সভাপতি বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন মো. ওয়াছের আলী, ১১-২০ ফোরামের (কেনিপ) সভাপতি মো. লুৎফর রহমান, সরকারি কর্মচারী সংহতি পরিষদ এর সভাপতি মো. নিজামুল ইসলাম ভূইয়া মিলন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আনোয়ারুল ইসলাম তোতা, তৃতীয় শ্রেণী সরকারি কর্মচারী সমিতির সভাপতি মো. ইব্রাহীম খলিল, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ এর সভাপতি মো. আনিসুর রহমান প্রমুখ।

বিভাগীয় সমাবেশে বক্তারা তাদের সাত দফা দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে রয়েছে, ৯ম পে কমিশন গঠন পূর্বক বৈষম্যমুক্ত পে স্কেল বাস্তবায়ন করা। পে স্কেল বাস্তবায়নের পূর্বে অন্তর্বর্তীকালীন সময়ে ১১-২০ গ্রেডের কর্মচারিদের জন্য ৫০ ভাগ মহার্ঘ্য ভাতা প্রদান করা, ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর ঘোষনা অনুযায়ী ১০ ধাপে বেতন স্কেল নির্ধারনসহ পে কমিশনে কর্মচারী প্রতিনিধি রাখতে হবে, সচিবালয়ের ন্যায় সকল দপ্তর, অধিদপ্তরের পদ ও পদবী পরিবর্তনসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করা, টাইম স্কেল, সিলিকশন গ্রেড, বেতন জ্যেষ্ঠতা পুনঃবহালসহ বিদ্যমান গ্রাচ্যুইটি/আনুতোষিকের হার ৯০ ভাগ এর স্থলে ১০০ভাগ নির্ধারন ও পেনশন গ্রাচ্যুইটির হার ১ টাকার স্তলে ৫০০টাকা নির্ধারন করা, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের আপিল বিভাগের রায় বাস্তবায়নসহ সহকারি শিক্ষকদের বেতন নিয়োগ বিধি ২০১৯ এর ভিত্তিতে ১০ম গ্রেডে উন্নীত করা , বাজার মূল্যের ঊর্ধগতি ও জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির সাথে সমন্বয়পূর্বক সকল ভাতাদি পূনঃনির্ধারন এবং চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর ও অবসরের বয়সসীমা ৬২ বছর নির্ধারন করা এবং ব্লক পোস্টে কর্মরত কর্মচারিসহ সকল পদে কর্মরতদের পদোন্নতি বা ৫ বছর পরপর উচ্চতর গ্রেড প্রদান এবং আউট সোসিং পদ্ধতি বাতিলপূর্বক উক্ত পদ্ধতিতে নিয়োগকৃত ও উন্নয়ন খাতের কর্মজারীদের রাজস্বখাতে স্থানান্তর করতে হবে।

বিভাগীয় সমাবেশে বক্তারা বলেন, ১১-২০ গ্রেডের বঞ্চিত লক্ষ লক্ষ কর্মচারিদের বাদ দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করা সম্ভব নয়। ৭ দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য বিভিন্ন সময় বিভিন্ন সংগঠন কতৃক প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান, সাংবাদিক সম্মেলন, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। বক্তারা আরো বলেন, বর্তমানে দ্রব্যমূল্রের ঊর্দ্ধগতির কারনে ১১-২০ গ্রেডের কর্মচারীরা অত্যাস্ত মানবেতর জীবনযাপন করছে।

অতিদ্রুত ৫০ ভাগ মহার্ঘ্য ভাতা এবং বৈষম্যমুক্ত ৯ম পেস্কেলপ্রধান সহ ৭ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান তারা। এসময় আগামী ২০ মে তারিথের মধ্যে তাদের করা ৭ দফা দাবি মেনে না নেওয়া হলে আরো কঠোর আন্দোল গড়ে তোলা হবে বলে হুশিয়ারীদেন শিক্ষক নেতারা।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam