তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:১৪ অপরাহ্ন

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ গরুর মৃত্যু, শোকে পাথর খামারি

  • প্রকাশ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২, ৬.৫২ এএম
  • ৪৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ কুমিল্লার মুরাদনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক খামারির ৬টি গরু মারা গেছে। এ ঘটনায় আরও ৫টি গরুসহ মালিক শফিক আহত হন।রোববার দিবাগত রাত ১টায় উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন কালিপুরা গ্রামে শফিক মিয়ার গোয়াল ঘরে এই দুর্ঘটনা ঘটে।বিদ্যুতের তার ঘরের চালায় লেগ শর্ট সার্কিট থেকে বিদ্যুতায়িত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।খামারি শফিক জানান, রাত ১১টায় গরুগুলোকে খাবার দিয়ে আমি ঘুমাতে যাই। রাত প্রায় ১টায় গরুর ছোটা ছুটি শব্দে আমার ঘুম ভাঙে। তখন গোয়াল ঘরে দরজায় হাত স্পর্শ করেতই শক খেয়ে মাটিতে আছড়ে পড়ি। তাৎক্ষনিক উঠে ঘরের মেইন সুইচ বন্ধ করে গোয়াল ঘরে গিয়ে দেখি ৬টি গরু মারা গেছে। আর বাকী ৫টি গরু অসুস্থ হয়ে পড়ে আছে।

স্থানীয় মতিউর রহমান বলেন, খামারি শফিক স্বাবলম্বী হওয়ার আশায় একটা গরু থেকে ১১টা গরু করেন। সকালে গরুর খামারে কাজ করেন তারপর অটোরিকশা নিয়ে বেরিয়ে পড়েন। দুপুরে এসে গরুর খাবার দিয়ে আবার চলে যান। এভাবে একটি গরুর খামার করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখেন। বৈদ্যুতিক শকে তার খামারের ছয়টি গরু মরে সে এখন শোকে মুহ্যমান।মুরাদনগর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। সেখানে গিয়ে আহত গরুগুলোকে চিকিৎসা দেয়া হবে। খামারির ৬টি গরু মারা যাওয়ার বিষয়টি জেলায় সিনিয়র প্রাণি সম্পদ কর্মকর্তাকে অবহিত করব।

 সূত্র: বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam