তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:৫৩ অপরাহ্ন
সদ্য সংবাদ :

বিভিন্ন জেলায় বাড়ছে ডায়রিয়া রোগী, আক্রান্তদের বেশি শিশু

  • প্রকাশ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২, ৭.৪২ এএম
  • ৩৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  গত মার্চ মাস থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিদিন ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন হাজারো মানুষ। রাজধানীতে এ পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনও পরিস্থিতি স্বাভাবিক নয় বলে জানিয়েছেন আইসিডিডিআর,বির অ্যাসিস্ট্যান্ট সাইনটিস্ট ডা. শোয়েব বিন ইসলাম।অন্যদিকে, ডায়রিয়া রোগীর চাপ বেড়েই চলেছে দেশের অন্যান্য জেলার হাসপাতালগুলোতে। চিকিৎসকরা জানালেন, আক্রান্তদের বেশিরভাগই শিশু। রোগী বেড়ে যাওয়ায় হাসপাতালের মেঝে, সিঁড়ি ও বারান্দায় থেকে চিকিৎসা নিতে হচ্ছে। সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের।দেশের বিভিন্ন স্থানে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। উত্তরের জেলা গাইবান্ধায় আশঙ্কাজনক হারে বাড়ছে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা। এক সপ্তাহে জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন ৩শ’রও বেশি রোগী। যাদের মধ্যে শিশুই বেশি। সম্প্রতি জেলায় ডায়রিয়ায় মারাও গেছে এক শিশু।

হাসপাতালে ডায়রিয়ার রোগীদের জন্য ২০টি বেড থাকলেও চিকিৎসা নিচ্ছেন পঞ্চাশ জনেরও বেশি।এদিকে, ফরিদপুরেও বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। ১০০ শয্যার ফরিদপুর জেনারেল হাসপাতালে ডায়রিয়ার রোগীদের জন্য বেড আছে ১০টি। কিন্তু এখন রোগী রয়েছেন ১০০ জনেরও বেশি। ফলে জায়গার তীব্র সংকট দেখা দিয়েছে।মেহেরপুরে গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি থাকছে একশোর কাছাকাছি ডায়রিয়ায় আক্রান্ত রোগী। সম্প্রতি মারা গেছেন একজন। জায়গা না হওয়ায় বারান্দায় থেকে চিকিৎসা নিতে হচ্ছে অনেককে।পঞ্চগড়েও ছড়িয়ে পড়েছে ডায়রিয়া। আক্রান্তদের বেশিরভাগই শিশু। জেলা সদর হাসপাতালে এপ্রিল মাসের প্রথম তিন সপ্তাহে ২৮৫ জন রোগী চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ১৮৭ জনই শিশু।ভালোভাবে হাত পরিষ্কার করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা। এছাড়াও আবহাওয়া পরিবর্তনের কারণে এ রোগ বেড়ে থাকতে পারে বলে ধারণা তাদের

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam