তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের অবিশ্বাস্য রেকর্ড আদমদীঘিতে ব্যবসায়ীর আত্মহত্যা তৃতীয় দিনে ৯২ হাজারের বেশি টিকিট বিক্রি শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা  উলিপুরে চেক বিতরণ অনুষ্ঠান  মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্স অনুষ্ঠিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে জিএম কাদেরের ঈদ শুভেচ্ছা ফুলবাড়ীতে নেসকো কোম্পানীর বিদ্যুৎ নিয়ে ভেলকিবাজি এসএসসি ও সমমানের পরীক্ষা আগস্টে নোয়াখালীতে উদ্বোধনের ২৪ ঘন্টা না যেতেই বিআরটিসি বাসঃ পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের লালমনিরহাট ক্যাম্পাসের একাডেমিক সেশন উদ্বোধন করেন বিমান বাহিনী প্রধান

বিশ্বকাপ ফাইনালে স্ত্রীর বিশ্বরেকর্ডে অভিবাদন স্বামীর

  • প্রকাশ রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ৮.০৩ এএম
  • ৮৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  নারী বিশ্বকাপের ফাইনালে একাই সব আলো কেড়ে নিলেন অ্যালিসা হিলি। খেলেছেন ১৩৮ বলে ১৭০ রানের বিস্ফোরক এক ইনিংস।  এই ইনিংস খেলার পথে রিকি পন্টিং, অ্যাডাম গিলক্রিস্টকে ছাপিয়ে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক এখন হিলি। স্ত্রীর এমন কীর্তি গ্যলারিতে বসে দেখেছেন মিচেল স্টার্ক। হিলির ব্যাটিংয়ে  মুগ্ধ অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার দাঁড়িয়ে হাততালি দিয়ে অভিবাদন জানিয়েছেন প্রিয়তাকে। হ্যামিলটনে নারী বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড বোলারদের নিয়ে রীতিমতো  ছেলেখেলা করেন হিলি।

সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  ১০৭ বলে ১২৯ রান করে দলকে জিতিয়েছিলেন বড় ব্যবধানে। ফাইনালে এবার শুরুটা করলেন সেমিফাইনালে যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই। র‌্যাচেল হেইন্সের সঙ্গে জুটি বেঁধে  স্রেফ কচুকাটা করেন ইংলিশ বোলারদের।  হেইন্স কিছুটা দেখেশুনে খেললেও শুরু থেকেই তান্ডব চালিয়েছেন হিলি। উদ্বোধনী জুটিতে এই দুজন তোলে ১৬০ রান। এরপর ব্যক্তিগত  ৬৮ রানে হেইন্স ফিরলে বেথ মুনিকে নিয়ে আবার শুরু করেন হিলি। দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ১৫৬ রান।  দলীয় ৩১৬ রানে আউট হন হিলি। তখনো ইনিংস শেষ হতে ২৭ বল বাকি। যেভাবে রান আসছিল শেষ পর্যন্ত হিলি উইকেটে হয়তো ডাবল সেঞ্চুরিই করে ফেলতেন!

ততক্ষণে গড়ে ফেলেছেন একাধিক রেকর্ড । প্রথম ব্যাটার হিসেবে নারী এবং পুরুষ মিলিয়ে একই ৫০ ওভারের বিশ্বকাপের নকআউটে দুটি সেঞ্চুরি । রিকি পন্টিং এবং মাহেলা জয়াবর্ধনে দুটি শতরান হাঁকালেও আলাদা বিশ্বকাপের নকআউটে সেই কীর্তি তারা  গড়েছিলেন। একইসঙ্গে যেকোনো ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে সর্বোচ্চ ব্যক্তিগত রানের মালিক এখন এই অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক ব্যাটার। আগে যে রেকর্ড ছিল আরেক অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক ব্যাটার অ্যাডাম গিলক্রিস্টের দখলে।হিলির ১৭০ রানের সুবাদে আগে ব্যাটিং করে ইংল্যান্ডকে জয়ের জন্য ৩৫৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় অস্ট্রেলিয়া।  রান পাহাড় তাড়া করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৭১।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam