তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৫৮ অপরাহ্ন

বড়পুকুরিয়া কয়লা খনিতে শ্রমিক-কর্মচারী ইউনিয়নের মানববন্ধন

  • প্রকাশ সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ১০.২৭ এএম
  • ৪৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  বড়পুকুরিয়া কয়লা খনির শ্রমিকদের বেতন-ভাতাসহ শ্রমিকরা স্ব স্ব কর্মস্থলে যোগদানের দাবিতে আজ সোমবার সকাল ১০ টায় মানববন্ধন করে কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান করেছেন। জানা যায়, বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক ইউনিয়নের ব্যানারে খনি গেটে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন  চলাকালে সংগঠনের সভাপতি রবিউল ইসলাম রবি, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান বক্তৃতায় বলেন, আগামী ১৫ রমজানের মধ্যে করোনাকালীন সময়ের বকেয়া-বেতন, ভাতা, সকল শ্রমিককে স্ব স্ব কর্মস্থলে যোগদান না করা হলে পরিবার-পরিজন নিয়ে তারা আমরন অনশনের ডাক দিবেন।

তারা আরো বলেন,  আমরা স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ বাড়ীতে অবস্থান করি এবং করোনাকালীন সময়ে কিছু সংখ্যক শ্রমিক নিয়ে কয়লা উত্তোলন সচল রাখার জন্য কোম্পানীকে সহায়তা করে আসছি। কিন্তু সরকারের ঘোষণা অনুযায়ী সকল সরকারি-বেসরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান পার্শ্ববর্তী বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেডসহ উৎপাদনমূখী সকল কোম্পানী শতভাগ শ্রমিক নিয়ে  উৎপাদন চালু রেখেছে। অথচ বড়পুকুরিয়া কয়লা খনি কর্তৃপক্ষ অদ্যাবধি স্থানীয় সকল শ্রমিকদের স্ব স্ব  কর্মস্থলে যোগদান করাননি। করাচ্ছেন না। আমরা প্রায় ৮ মাস যাবত মানবেতর দূর্বীসহ জীবন-যাপন  করছি।

এ ব্যাপারে বড়পুকুরিয়া কয়লা খনির এমডি, প্রকৌশলী কামরুজ্জামানের সাথে কথা হলে জানান,  শ্রমিকরা তো কাজ চাইবে, ভাত চাইবে, আপনার-আমার কি বা করার আছে, তাদের স্মারক লিপি উদ্ধর্তন  পর্যায়ে পৌছে দেওয়া ছাড়া।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam