তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:০৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
গরিব মানুষের দুঃসময় কেটে যাবে : অর্থমন্ত্রী ইভ্যালি নতুন করে চালুর আবেদন পাপারাজ্জিদের সঙ্গে তর্কে জড়ালেন তাপসী সংকট সাময়িক, মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান ও সম্মানী শেখ হাসিনার সরকার-ই দিয়েছে  –পরিবেশ মন্ত্রী ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রার্থী প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ উলিপুরে ঔষধ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, আসামী গ্রেফতারের দাবীতে মানববন্ধন মৌলভীবাজারে ভোক্তার অভিযোগের ভিত্তিতে ৩ প্রতিষ্টনকে জরিমানা করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮ ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছে জিম্বাবুয়ে

ভারতে আরও এস-৪০০ পাঠাল রাশিয়া

  • প্রকাশ শনিবার, ১৬ এপ্রিল, ২০২২, ৯.৪৯ এএম
  • ৩৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  যুক্তরাষ্ট্রের চাপ উপেক্ষা করে অত্যাধুনিক মডেলের রাশিয়ার তৈরি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ এর যন্ত্রাংশের আরেকটি চালান ভারতে এসে পৌঁছেছে।রুশ-ইউক্রেন যুদ্ধের মধ্যেই মস্কো এস-৪০০ ট্রাম্ফ নামে ভূমি থেকে আকাশে নিক্ষেপণযোগ্য ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা পাঠিয়েছে দিল্লিতে। শুক্রবার ভারতের গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। ভারতের এক কর্মকর্তারার বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম এএনআই জানিয়েছে, চুক্তি অনুযায়ী রাশিয়া থেকে পর্যায়ক্রমে আরও এস-৪০০ আনা হবে।

এদিকে ইউক্রেনে হামলার পর থেকে মস্কোকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে পশ্চিমা নেতারা। রাশিয়ান সংবাদমাধ্যম আরটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।গত বছরের ডিসেম্বর থেকেই ভারতে এস-৪০০ এর চালান পাঠানে শুরু করে। সম্প্রতি ভারতে পাঠানো এস-৪০০ এর সঙ্গে যুদ্ধবিমানের যন্ত্রাংশসহ আরও সমারাস্ত্র পাঠিয়েছে রাশিয়া।

জানা গেছে, রাশিয়ার এ প্রতিরক্ষা ব্যবস্থা নৌ ও আকাশ পথে ভারতে পৌঁছেছে। ভারত রাশিয়া থেকে ৪৯ দশমিক ৩ শতাংশ অস্ত্র আমদানি করেছে।
খবর আনাদোলু

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam