তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন

মাধবপুরে লোকালয়ে বিপন্ন প্রজাতির লজ্জাবতি বানর

  • প্রকাশ শনিবার, ২৩ এপ্রিল, ২০২২, ৭.৪৩ এএম
  • ২৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ মাধবপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী একটি গ্রাম থেকে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতি বানর( লরিশ) উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে প্রকৃতি ও বণ্যপ্রাণী সংরক্ষণ বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। পাখি প্রেমি সোসাইটির সভাপতি মোজাহিদ মসি জানান, গত ১৯ এপ্রিল রাতে মাধবপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী কমলপুর গ্রামের লোকালয়ে বিরল প্রজাতির প্রাণীটি সন্ধান মিলে। জনতার সহযোগিতায় প্রাণীটি আটক করে বাড়িতে নিয়ে খাঁঁচায় আটক করা হয়। রাতের কোন এক সময় নেট কেটে ওই প্রাণীটি পালিয়ে যায়।

বুধবার রাতে খোঁজাখুজি করতে গিয়ে বাড়ির পাশে একটি নির্জন স্থান থেকে বৃষ্টি ভেজা ও অনেকটা অসুস্থ অবস্থায় পুনরায় প্রাণীটিকে উদ্ধার করি। পরে হবিগঞ্জ প্রকৃতি ও বণ্যপ্রাণী সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহামেদ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করে বৃহস্পতিবার বিরল প্রজাতির এই প্রাণীটিকে বন বিভাগের লোকজনদের নিকট বুজিয়ে দেওয়া হয়। রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহামেদ চৌধুরী জানান, উদ্ধার হওয়া ¯েœা লরিশ প্রাণীটি এখন খুবই বিরল। দেখতে নিরীহ হলেও এটি মারাত্মক বিষাক্ত ও স্তন্যপায়ী ভয়ংকর প্রাণী। তিনি আরো জানান, প্রাণী এখনো অসুস্থ। চিকিৎসা দিয়ে ¯েœা লরিশ প্রাণীটিকে সুস্থ করে সাতছড়ি জাতীয় উদ্যোনে অবমুক্ত করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam