তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৪৩ অপরাহ্ন

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস করোনায় আক্রান্ত

  • প্রকাশ বুধবার, ২৭ এপ্রিল, ২০২২, ৪.৫২ এএম
  • ৪৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড-১৯ পরীক্ষায় হ্যারিসের ফল ‘পজিটিভ’ এসেছে বলে জানিয়েছেন তার প্রেস সেক্রেটারি ক্রিস্টেন অ্যালেন।মঙ্গলবার (২৬ এপ্রিল) গার্ডিয়ানের খবরে অ্যালেনের বরাতে বলা হয়, কোভিড আক্রান্ত হলেও হ্যারিসের শরীরে কোনো উপসর্গ নেই। তিনি এখন কোয়ারেন্টিনে থাকবেন এবং নিজের বাসভবনের দপ্তর থেকেই দায়িত্ব পালন করে যাবেন।ব্যক্তিগত সফরে ব্যস্ত থাকায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বা ফার্স্ট লেডির সংস্পর্শে কমলা হ্যারিস আসেননি। আপাতত বাড়িতে স্বাভাবিক কাজকর্ম চালানোর পর কোভিড পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এলে তবেই হ্যারিস হোয়াইট হাউজে ফিরবেন।কমলা হ্যারিস করোনা মোকাবিলায় দুই ডোজ মর্ডানার টিকা নেওয়ার পর গত অক্টোবরে বুষ্টার ডোজও নিয়েছেন।

সম্প্রতি কমলার স্বামী, তার যোগাযোগ পরিচালক জামাল সিমন্স, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি এবং ডেপুটি প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরের করোনার ধরা পড়ে।প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের কিছু কিছু অঞ্চলে সম্প্রতি কোভিড সংক্রমণ বেড়েছে। করোনাভাইরাসের অতি সংক্রামক ওমিক্রন ধরনের বিএ.২ উপধরনই এই সংক্রমণ বেড়ে যাওয়ার কারণ বলে জানিয়েছেন সরকারি স্বাস্থ্য কর্মকর্তারা।প্রশাসনিক কর্মকর্তারা বলছেন, সম্প্রতি প্রেসিডেন্ট বাইডেন নিয়মিতই তার উপদেষ্টা এবং সমর্থকদের সংস্পর্শে আসার কারণে তারও কোভিড আক্রান্ত হওয়ার আশঙ্কা আছে।ফেডারেল জনস্বাস্থ্য নির্দেশিকা অনুসারে, বর্তমানে হোয়াইট হাউসের বড় ইভেন্টগুলোতে কর্মকর্তা এবং দর্শনার্থীদের মাস্ক পরা বা সামাজিক দূরত্বের প্রয়োজন হয় না। জানুয়ারির শুরুর দিকে ওয়াশিংটনে করোনা শনাক্তের হার ধীরে ধীরে কমতে শুরু করে। এর ঠিক আগে দেশটি ওমিক্রন ভ্যারিয়েন্ট তরঙ্গের মুখোমুখি হয়েছিলো।

সূত্র: এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam