তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:১৯ অপরাহ্ন
সদ্য সংবাদ :
সিলেট ’ল কলেজের চারশত আইন বিভাগের শিক্ষার্থীদের বরণ করে নিল ছাত্রলীগ ঘোড়াঘাটে রোপনকৃত ভূট্টা ক্ষেতে যুবকের মরদেহ উদ্ধার প্রতারণার অভিযোগে ভুয়া সীমানা পিলার- খেলনা পিস্তলসহ নারী আটক ইবিতে ‘গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত সান্তাহারে রেলওয়ে শ্রমিকলীগ নেতা শামীমের ইন্তেকাল : শোক প্রথম বারের মত অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ বড়লেখায় ভোক্তার অভিযানে ৩টি প্রতিষ্টানকে জরিমানা ডোমারে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক প্রচারণা জলঢাকা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি রাজ,সাধারণ সম্পাদক রিয়াদ ঘোড়াঘাটে যুবকের লাশ উদ্ধার

মিরাজকে নিয়ে চা বিরতিতে গেলেন জয়

  • প্রকাশ শনিবার, ২ এপ্রিল, ২০২২, ১.২৯ পিএম
  • ৬১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ডারবান টেস্টের প্রথম ইনিংসে ৩৬৭ রানে অল আউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৯৮ রান। তৃতীয় দিন সকালে ব্যাটিংয়ে নেমেছেন মাহমুদুল হাসান জয় এবং তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকার চেয়ে ২৬৯ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ তৃতীয় দিনের শুরুটা ভালো করতে পারেনি। দিনের তৃতীয় ওভারে লিজাড উইলিয়ামসের শর্ট অব লেংথ বলে গালিতে থাকা উইয়ান মুল্ডারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তাসকিন। নাইট ওয়াচম্যান হিসেবে নামা বাঁহাতি এই ব্যাটার আউট হয়েছেন মাত্র ১ রানে। তাসকিনকে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম উইকেট তুলে নেন উইলিয়ামস।

এরপর লিটনকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন জয়। আগের দিন ৪৪ রানে অপরাজিত থাকা জয় এদিন সাইমন হার্মারকে চার মেরে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। তাসকিনের বিদায়ের পর ফিরতে পারতেন ১৬ রানে থাকা লিটন দাসও। স্লিপে দাঁড়িয়ে উইলিয়ামসের বলে লিটনের ক্যাচ লুফে নিতে পারেননি ডিন এলগার।

এরপর কেশভ মহারাজের বলে লিটনের বিপক্ষে কট বিহাইন্ডের আবেদন জানিয়ে রিভিউ নেয় দক্ষিণ আফ্রিকা। তবে ব্যাটে-বলে সংস্পর্শ না হওয়ায় রিভিউ ব্যর্থ হয় স্বাগতিকদের। পরেরবার অবশ্য লিটন নিজে রিভিউ নিয়ে বেঁচেছেন। হার্মারের বেরিয়ে যাওয়া বল ব্যাটে খেলতে পারেননি লিটন। তবে প্রোটিয়াদের আবেদনে সাড়া দিয়ে আউট দেন আম্পায়ার।

যদিও রিভিউ নিতে খুব বেশি সময় নেননি লিটন। তাতে বেঁচেও যান এই উইকেটকিপার ব্যাটার। প্রথম সেশনের শুরুতে তাসকিনকে হারালেও পরবর্তীতে সময়ে দাপট দেখিয়েছেন লিটন ও জয়। তৃতীয় দিনের প্রথম সেশনে ১ উইকেট হারিয়ে ৮৪ রান তুলেছে বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে দ্বিতীয় বলেই আউট হয়েছেন লিটন।

উইলিয়ামসের গুড লেংথ বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ৪১ রান করা ডানহাতি এই ব্যাটার। তাতে ভাঙে জয়ের সঙ্গে লিটনের ৮২ রানের জুটি। লিটনের বিদায়ের পর ইয়াসির আলী রাব্বিকে নিয়ে দারুণভাবে এগিয়ে যাচ্ছিলেন জয়। তবে দুই রান নিতে গিয়ে দুজনের ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছেন ২২ রান করা ইয়াসির।

টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতার ভিড়ে এক প্রান্ত আগলে রেখেছিলেন জয়। মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে এগিয়ে নেয়ার পথে ২৬৯ বলে সেঞ্চুরি পূর্ণ ডানহাতি এই ওপেনার। যা তার ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে টেস্ট সেঞ্চুরি করেছেন জয়।

এরপর আর উইকেট হারাতে দেননি জয়-মিরাজরা। ৭ উইকেট হারিয়ে ২৫৭ রান নিয়ে চা পানের বিরতিতে যায় বাংলাদেশ। চা বিরতি থেকে ফিরে আউট হয়েছেন মিরাজ। মুল্ডারের পঞ্চম স্টাম্পের বল কভার ড্রাইভ খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ডানহাতি এই ব্যাটার। মিরাজ আউট হয়েছেন ২৯ রানে।

দক্ষিণ আফ্রিকা- ৩৬৭/১০ (১২১ ওভার) (এলগার ৬৭, বাভুমা ৯৩, এরউই ৪১, হার্মার ৩৮*, খালেদ ৩/৯২, মিরাজ ৩/৯৪)

বাংলাদেশ- ২৫৭/৭ (১০৭ ওভার) (জয় ১০৬*, মিরাজ ২৪*, লিটন ৪১, শান্ত ৩৮, ইয়াসির ২২, হার্মার ৪/৪২)

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam