তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৪১ অপরাহ্ন

মুক্তিযুদ্ধে আমাদের একমাত্র অস্ত্র ছিল ‘জয় বাংলা’ স্লোগান: স্বরাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশ রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ৬.৩৭ এএম
  • ৪০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমরা পাকিস্তান আর্মির হৃৎকম্প উঠিয়েছিলাম জয়বাংলা স্লোগান দিয়ে। তেমন কোনো অস্ত্র ছিল না, ছিল একটি স্লোগান ‘জয় বাংলা’। জয় বাংলা স্লোগান শুনলেই দালাল যারা ভয়ে পালাত। আমরা সেই স্লোগানটি জাতীয় স্লোগানে পরিণত করেছি।’

ঢাকার দোহার উপজেলার মুকসুদপুর ইউনিয়নের পদ্মা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শনিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য সালমান এফ রহমান জয় বাংলাকে রাষ্ট্রীয় স্লোগানে পরিণত করেছেন জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছিল। আর তখনই এই অশুভ শক্তি, পাকিস্তানি প্রেতাত্মারা তাকে হত্যা করে, উন্নয়ন প্রক্রিয়ার গতি রোধ করতে চেষ্টা করেছিল। আজ ঘরে বসে তথ্যপ্রযুক্তির সহায়তায় আমাদের সন্তানেরা পড়াশোনা করছে। কিন্তু সতর্ক থাকতে হবে অপব্যবহার সম্পর্কে।

তিনি আরও বলেন, নতুন প্রজন্মের ছেলেদের মেয়েদের দেখলেই আমি কথা বলেছি। এই দেশকে তাদেরই নেতৃত্ব দিতে হবে। আমরা মুক্তিযোদ্ধারা নিশ্চিন্তে মৃত্যুবরণ করতে পারব যে আমাদের আমাদের নতুন প্রজন্ম আমাদের দেশটাকে সমুন্নত রাখতে পারবে। আমরা এই বিশ্বাস নিয়ে আমরা মরতে পারব।

অনুষ্ঠানে দোহার উপজেলার নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলমের সভাপতিত্বে গেস্ট আব আনার হিসেবে উপস্থিত ছিলেন পদ্মা কলেজের গভর্নিং বোর্ডের সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. এ আর খান।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিয়মিত খেলাধুলার পাশাপাশি লেখাপড়ায় মনোযোগ বাড়াতে হবে। পদ্মা কলেজকে ভালো মানুষ গড়ার ও সুন্দর সমাজ ব্যবস্থা বিনির্মাণের কারিগর হতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফসারুজ্জামান খান, বীর মুক্তিযোদ্ধা মো. সাইদুর রহমান (খোকা), আলহাজ্ব জাহাঙ্গীর আলম আখন্দ, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মোন্নাফ, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রউফ, দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, এ্যাড. একেএম আজিজুর রহমান, অধ্যাপক এমএ হান্নান প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam