তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:০২ অপরাহ্ন

রিক্সা বিক্রি করে এতিম মেয়ের বিয়ে দিয়ে মানবেতর জীবন  কাটাচ্ছে অসহায় চাঁন মিয়া

  • প্রকাশ বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ১০.৫৬ এএম
  • ৭৯ বার ভিউ হয়েছে
সেলিম রেজা: উপার্জনের একমাত্র সম্বল ব্যাটারি চালিত রিক্সা বিক্রি করে মা হারা এতিম মেয়ের বিয়ে দিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের মাহারকান্দি গ্রামের বাসিন্দা চাঁন মিয়া। ০৫ কন্যা ও  স্ত্রী সহ মোট ০৭ সদস্যের পরিবারের  উপার্জনের একমাত্র সম্বল রিক্সা হারিয়ে দিশেহারা হয়ে মানুষের দুয়ারে সাহায্যের জন্য ঘুরছেন তিনি।
চাঁন মিয়া জানান, দুই কন্যা সন্তান রেখে প্রায় ১৫ বছর আগে অসুস্থ্য হয়ে চিকিৎসার অভাবে মৃত্যুবরণ করেন তার ১ম স্ত্রী হাজরা বেগম।  এরপর ২য় বিয়ে করলে সেখানে আরো ০৩কন্যা সন্তানের জন্ম হয়। ০৭ সদস্যের পরিবারের একমাত্র উপার্জনের মাধ্যম ছিলো একটি ব্যাটারী চালিত রিক্সা। মেয়ের বিয়ের খরচ জোগাতে শেষ সম্বলটুকুও বিক্রি করতে হয়েছে তাকে।  অনেক ধার দেনা করে রিক্সাটি কিনেছিলের তিনি। রিক্সা বিক্রি করার পর পরিবারের খরচ সামলাতে মানুষের দুয়ারে সাহায্যের জন্য ঘুরতে হচ্ছে তাকে। অভাব অনটনে মাঝেমাঝে কোনো বেলা না খেয়েও কাটাতে হয় তার পরিবারকে।
মাহারকান্দি গ্রামের বাসিন্দা মফিজ মিয়া জানান,  চাঁন মিয়ার বড় মেয়ে ফরিদা বেগমকে আমরা এলাকাবাসি সহযোগিতার মাধ্যমে বিয়ে দিয়েছি। ২য় কন্যা রুনার বিয়ের খরচ জোগাতে  রিক্সা বিক্রি করে যা টাকা পেয়েছেন তার সাথে এলাকাবাসি টুকটাক খরচ দিয়ে যাবতীয় সামগ্রী সহ মেয়েকে শশুর বাড়ি পাঠানো হয়েছে। রিক্সা বিক্রি করার পর পরিবার নিয়ে খুব কষ্টে দিন কাটাচ্ছেন তিনি।
এমন করুণ পরিস্থিতিতে উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন, জনপ্রতিনিধি সহ সমাজের বিত্তবানদের কাছে একটি রিক্সা কিনে দেওয়ার সহযোগিতা চেয়েছেন চাঁন মিয়ার পরিবার।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam