তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনের প্রতিকৃতিতে দুর্গাপুর পৌরসভার শ্রদ্ধাঞ্জলি নতুন দুই সিনেমায় ফজলুর রহমান বাবু আমাজনের সেরা এমপ্লয়ি কমলগঞ্জের মিজান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও সেলাই মেশিন বিতরণ দুর্গাপুরে বঙ্গমাতার জন্মদিনে ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি’র দোয়া ও মিলাদ মাহফিল ঢাকার দুই মেয়র পূর্ণমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন মুরগির খামারে বিজি মারতে বানানো ফাঁদে মারা গেলেন নিজেই দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালিত সান্তাহার স্টেশনে চোর চক্রের এক সদস্য গ্রেপ্তার চিলমারীতে সোনালী ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর

লেবাননকে দেউলিয়া ঘোষণা করলেন উপপ্রধানমন্ত্রী

  • প্রকাশ মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২, ৫.২৬ এএম
  • ৬৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  লেবাননকে দেউলিয়া ঘোষণা করেছেন দেশটির উপপ্রধানমন্ত্রী সাদেহ আল-শামি।  তার ভাষ্য, লেবানন একটি রাষ্ট্র এবং এর কেন্দ্রীয় ব্যাংক দেউলিয়া হয়ে গেছে।আল-জাদেদ নামে স্থানীয় একটি টিভি চ্যানেলকে আল-শামি এ কথা জানান। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুর্কিভিত্তিক সংবাদ সংস্থা আনাদলু এজেন্সি। ক্ষতির ভাগাভাগি নিয়ে মতবিরোধের কোনো অবকাশ নেই জানিয়ে তিনি বলেন, দুর্ভাগ্যবশত রাষ্ট্র দেউলিয়া হয়ে গেছে। কেন্দ্রীয় ব্যাংকও দেউলিয়া। এটি আমাদের জন্য বড় সমস্যা। অনেক ক্ষতি হয়েছে। উপপ্রধানমন্ত্রী আরও বলেন, যে ক্ষতি হয়েছে তা রাষ্ট্র ও কেন্দ্রীয় ব্যাংকসহ অন্যান্য ব্যাংক এবং আমানতকারীদের মধ্যে ভাগ করে দেওয়া হবে।

এদিকে লেবানন দেউলিয়া হয়েছে, উপপ্রধানমন্ত্রীর এমন ঘোষণা অস্বীকার করেছেন দেশটির কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর রিয়াদ সালামেহ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।  গভর্নর রিয়াদ বলেন, আমি ৩০ বছর ধরে প্রতিষ্ঠানটির নেতৃত্ব দিয়ে আসছি। আর্থিক খাতে ক্ষতি সত্ত্বেও এটি (কেন্দ্রীয় ব্যাংক) এখনো আইনগতভাবে তার সব ভূমিকা পালন করছে।  দুই বছরেরও বেশি সময় ধরে ভয়াবহ অর্থনৈতিক সংকটের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে লেবানন। এ সময়ের মধ্যে সর্বোচ্চ হারে কমে গেছে দেশটির মুদ্রার মানও। তবে শিগগিরেই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পথ দেখছেন না সংশ্লিষ্টরা। লেবাননের অর্থনীতি আমদানি করা জ্বালানি তেলের ওপর নির্ভরশীল। কিন্তু বৈদেশিক মুদ্রার অভাবের কারণে বিদেশি জ্বালানি সরবরাহকারীদের অর্থ পরিশোধ করা কঠিন হয়ে পড়েছে। এতে আমদানি হ্রাস পেয়ে সংকট আরও গভীর হয়েছে।

সূত্র:এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam