তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

শিক্ষক নিয়োগে ঈদের পর বিশেষ গণবিজ্ঞপ্তির ফল

  • প্রকাশ শনিবার, ৩০ এপ্রিল, ২০২২, ৮.৪৮ এএম
  • ৬৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল আসন্ন ঈদুল ফিতরের পর প্রকাশ করা হবে।

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তিতে ৬ মাসের আইসিটি সনদধারীরা এবং আগে থেকেই নিয়োগপ্রাপ্ত এমপিওভুক্ত শিক্ষকরা নতুন করে নিয়োগের আবেদন করেন। তবে এমপিও নীতিমালা-২০১৮ অনুযায়ী ৬ মাসের সনদধারীদের নিয়োগ বন্ধ করা হয়। যা এমপিও নীতিমালা-২০২১ এও বহাল রাখা হয়েছে। এরপরও ৬ মাসের সনদধারীরা নিয়োগ পেতে রিট করেছেন। রিটের শুনানি ঈদের আগে হওয়ার কথা থাকলেও বেঞ্চ ভেঙে যাওয়া এবং নতুন বেঞ্চে মামলার শুনানি না হওয়ায় বিশেষ গণবিজ্ঞপ্তির ফল আটকে গেছে।

নিয়োগদাতা প্রতিষ্ঠান বেসরকারি শিক্ষক ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) আদালতের রায় নিয়ে ঈদুল ফিতরের পর বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের প্রস্তুতি নিচ্ছে। এক্ষেত্রে আইসিটি সনদধারীদের বাদ দিয়েই বিশেষের ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান বলেন, মামলা সংক্রান্ত জটিলতার কারণে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। আশা করছি ঈদের পর আপিল বিভাগ এ বিষয়ে একটি মতামত দেবে। এরপর আমরা বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করব।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগ দিতে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। গত ৮ ফেব্রুয়ারি থেকে আবেদন শুরু হয়ে চলে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে আবেদন করেন ৩ লাখ ৪৩ হাজার ৪০৭ জন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam