তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০২:৫১ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
ফুলবাড়ীতে ৩৪৪ বোতল ফেনসিডিল সহ দুই মাদক চোরাকারবারি গ্রেফতার কুড়িগ্রামের উলিপুরে রাস্তা সংস্কার না করায়-প্রতিনিয়ত বাড়ছে দুর্ঘটনা  ফুলবাড়ীতে বিদ্যুতস্পৃষ্টে কৃষক নিহত সৈয়দপুরে স্বেচ্ছাসেবক দলের  বর্ণাঢ্য র‌্যালি ও   আলোচনা সভা  এক দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দিলেন খানসামা উপজেলা চেয়ারম্যান লায়ন চৌধুরী কুড়িগ্রামে নানা আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত আদমদীঘিতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন শ্রীমঙ্গলে মাটি চাপা পড়ে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু  আদমদীঘিতে ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক বিক্রেতা গ্রেপ্তার  নেত্রকোণায় ট্রাক চাপায় পথচারি নারী নিহত,ট্রাক জব্দ

শিশুদের জন্য মজাদার চিজ কেক

  • প্রকাশ মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২, ৪.১০ এএম
  • ৪২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ বাচ্চারা কেক খেতে পছন্দ করে ভীষণ। কিন্তু বাহিরের দোকানের কেকের চাইতে চিজ বাচ্চাদের জন্য খুবই পুষ্টিকর। তবে বেশীরভাগ বাচ্চারা শুধু চিজ খেতে একদমই পছন্দ করে না। তাই ঘরেই সহজে তৈরি করে ফেলতে পারেন বাচ্চাদের জন্য মজাদার ও পুষ্টিকর চিজ কেক।

জেনে নেই চীজ কেক বানানোর উপকরণ গুলো কি কি-

 ৬০০ গ্রাম নরম চিজ

 ৫০ গ্রাম অরিও অথবা অন্য যেকোনো বিস্কুট

 আধা কাপ গলানো মাখন

 আধা চা চামচ ভ্যানিলা অ্যাসেঞ্চ

 ২৮৪ মিলি হেভি ক্রিম

 ৩/৪ কাপ আইসিং সুগার/চিনি গুড়ো

 পছন্দ অনুযায়ী ফল

প্রস্তুত প্রনালি:

কেকটি তৈরি করার জন্য একটি পাত্র নিতে হবে যার নিচের অংশ দিয়ে সহজেই পাত্রটি খোলা যায়। এরপর টিনের মাপে বেকিং পেপার কেটে টিনের তলায় বিছিয়ে দিন। এরপর পেপারটিতে ভালো করে বাটার অথবা ঘি মেখে নিন ।এখন কেক এর বেইজ তৈরি করার জন্য বিস্কুট ভালো করে গুঁড়া করে একটি বাটিতে অথবা বড় কোন পাত্রে নিন। এরপর বাটার ও বিস্কুট গুঁড়া ভালো করে মিশিয়ে নিন। টিনে হাত দিয়ে চেপে চেপে বিস্কিট এর মিশ্রণটি বিছিয়ে দিন। এরপর ফ্রিজে ২ঘণ্টা রেখে দিন সব উপকরণ একত্রে সেট হওয়ার জন্য।বিস্কুটটি হতে থাকার সময় একটি বাটিতে এ চিনি, চিজ, ভ্যানিলা অ্যাসেঞ্চ, হেভি ক্রিম দিয়ে ভালো করে বিট করুন। পুরোপুরি না মিশে যাওয়া পর্যন্ত এটিকে বিট করতে থাকুন। বিট করা হয়ে গেলে কেক মিশ্রন টি কেক এর বেইজটির উপর ঢেলে দিন। একটি চামচ দিয়ে মিশ্রণ টি আলতো করে মিশিয়ে দিন সমান করে। এরপর টিন ধরে একটু ঝাকিয়ে নিন যাতে কোন বাতাস বা বুদবুদ না থাকে। সারারাত ফ্রিজে রাখুন কেকটি।পরেরদিন কেক টি ফ্রিজ থেকে নিয়ে টিন থেকে বের করে একটি প্লেট এ রাখুন। এরপর আইসিং সুগার, ক্রিম আর ভ্যানিলা ভালো করে মিশিয়ে কেক এর উপর আপনার পছন্দ অনুযায়ী সাজিয়ে নিন। ফল দিয়ে সুন্দর করে ডেকোরেশন করে পরিবেশন করুন মজাদার চিজ কেক।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam