তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
ফুলবাড়ীতে ৩৪৪ বোতল ফেনসিডিল সহ দুই মাদক চোরাকারবারি গ্রেফতার কুড়িগ্রামের উলিপুরে রাস্তা সংস্কার না করায়-প্রতিনিয়ত বাড়ছে দুর্ঘটনা  ফুলবাড়ীতে বিদ্যুতস্পৃষ্টে কৃষক নিহত সৈয়দপুরে স্বেচ্ছাসেবক দলের  বর্ণাঢ্য র‌্যালি ও   আলোচনা সভা  এক দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দিলেন খানসামা উপজেলা চেয়ারম্যান লায়ন চৌধুরী কুড়িগ্রামে নানা আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত আদমদীঘিতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন শ্রীমঙ্গলে মাটি চাপা পড়ে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু  আদমদীঘিতে ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক বিক্রেতা গ্রেপ্তার  নেত্রকোণায় ট্রাক চাপায় পথচারি নারী নিহত,ট্রাক জব্দ

শেখ হাসিনা মেরিন ইনস্টিটিউটের সম্পত্তি  দখলের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

  • প্রকাশ বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ৭.২৩ এএম
  • ৩৭৯ বার ভিউ হয়েছে
নিজস্ব প্রতিবেদকঃ নোয়াখালী সুবর্ণচরে মোহাম্মদপুর ইউনিয়নে মেঘনা নদীর তীরে জেগে উঠা প্রায় ১২’শ একর সরকারী সম্পত্তি দখলে সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। এতে দখলের নেপথ্যরা দিশেহারা হয়ে নিজেদের অপরাধ অন্যের ঘাড়ে চাপিয়ে দেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

শেখ হাসিনা মেরিন ইনস্টিটিউটের সম্পত্তি ও সরকারী অনাবাদি সম্পত্তি দখল করে বিভিন্ন ব্যক্তির নিকট বিক্রি করার ঘটনা মাঠ পর্যায়ে তদন্ত করেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ পরিচালক মোহাম্মদ আবু ইউসুফের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি।
গত ১৮ এপ্রিল মোহাম্মদপুর ইউনিয়নের অন্তরগত চর আক্রাম উদ্দিন মৌজা, চর  লক্ষী মৌজা, চর উরিয়া মৌজাসহ একাধিক স্থানে সরেজমিনে তদন্ত করে দখলের সত্যতা পেয়েছে জেলা প্রশাসকের গঠিত তদন্ত কমিটি নেতৃবৃন্দ।
তদন্তকালে উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান, সাংবাদিক, স্থানিয় জনপ্রতিনিধি,সর্ব সাধারণ।
চর আক্রাম উদ্দিন মৌজাতে গিয়ে তদন্ত কমিটির সদস্যরা দেখেন,খাস জমিতে ছোট ছোট ভিটি করে বিক্রির উদ্দেশ্য ভরাট করা হয়েছে।
এছাড়াও যুবলীগ নেতা তাজ উদ্দিন বাবরের মৎস্য প্রজেক্ট,০২ নং চরবাটার বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিবের মৎস্য প্রজেক্ট রয়েছে চর আক্রাম মৌজায়।যা সরেজমিনে পরিদর্শন করে গণমাধ্যম কর্মীরা। স্থানীয় নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি নিশ্চিত করে প্রভাবশালী দখলবাজ চক্রটির নেপথ্য নানা অনিয়মের ভয়ঙ্কর কাহিনি।
স্থানীয় সূত্র থেকে আরো জানান,চর আক্রাম উদ্দিন মৌজাতে দিয়ারা খতিয়ানভূক্ত অনেকের জমি রয়েছে,কিছু জমি প্রভাবশালী মহল হুমকি-ধামকি ও ক্ষততার দাপুড়ে নামমাত্র মূল্যদিয়ে ক্রয় করে নেয় এবং বেশীর ভাগ জমি খাস,জাল দলিল করে নিজেদের আয়ত্বে নিয়ে নিয়েছে দখলদার বাহিনী।
স্থানীয়রা বলেন, মহিউদ্দিন চৌধুরী তার অপরাধ ঢাকতে তার অনুসারীদের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা চালাচ্ছে।
উল্লেখ্য, গত ২০শে মার্চ এক স্মারকে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক আবু ইউসুফ ইউপি চেয়ারম্যান মহিউদ্দিনকে শোকজ করেন জমি দখলের সাথে জড়িত থাকায়।
জেলা স্থানীয় সরকারের উপ পরিচালক মোহাম্মদ আবু ইউসুফ জানান, খাস ভূমি রাষ্ট্রীয় সম্পত্তি এগুলো মাঠ পর্যায়ে তদন্ত করা হলো অভিযোগ থাকায় এবং দখলকৃত জমিতে চাষাবাদ করা ফসল গুলো জব্দ করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। আরো অধিকতর তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ  ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে গণমাধ্যমকে অবগত করেন তদন্ত কমিটি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam