তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

শ্যামনগরে আসছেন ডেনমার্কের রাজকন্যা

  • প্রকাশ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২, ৭.২৬ এএম
  • ৩৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ একদিনের সফরে আগামী বুধবার সকালে ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সাতক্ষীরার শ্যামনগরে আসছেন। রাজকুমারীর ভ্রমণ সফল করতে ইতিমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন। সফর সূচি অনুযায়ী রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের মুন্সিগঞ্জ টাইগার পয়েন্টে হেলিকপ্টারে অবতরণ করবেন। এরপর গাড়িতে চড়ে শ্যামনগরের কুলতলী গ্রামে যাবেন। সেখানে ১৫ থেকে ২০ মিনিট ওই জনপদে পায়ে হাটবেন এবং জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠির বসবাস এলাকা পরিদর্শন করবেন। জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠির বসবাস এলাকায় অবস্থিত সাইক্লোন সেল্টার ও  উপকূলীয় বেড়িবাঁধ পরিদর্শন করবেন এবং বাঁধের পাশে বসবাসকারী প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলবেন। দুপুরে তিনি স্থানীয় বরসা রির্সোটে মধ্যহ্নভোজ করবেন। এর আগে তিনি মিডিয়ার সাথে কথা বলবেন। এছাড়া তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের লোকজনের সাথে কথা বলবেন।

জেলা তথ্য অফিস থেকে দেয়া সফর সূচি অনুযায়ী রাজকন্য উপজেলার সুন্দরবনের কূলে গড়ে ওঠা ‘আকাশ লীনা ইকো ট্যুরিজম সফর করবেন। মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকা পরিদর্শন করবেন বলে শ্যামনগর উপজেলা প্রশাসন প্রস্তুতি নিচ্ছেন। এদিকে রাজকন্যার আগমনকে ঘিরে শ্যামনগরে সাজসাজ রব পড়ে গেছে। কুলতলী এলাকার ইটেরসোলিং রাস্তা দ্রুত মেরামত ও পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ চলছে। এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়। সরেজমিনে প্রস্তুতির কাজ দেখাশুনা করছেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা ইঞ্জিনিয়ার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ, বনবিভাগ। গোটা বিষয় তদারকি করছেন বুড়িগোয়ালিনী ও মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান। শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আকতার হোসেন বিষয় নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam