তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

শ্রীমঙ্গলে যুব সমাজের দক্ষতা উন্নয়ন বিষয়ে সচেতনতা তৈরীতে ওয়ার্কসপ

  • প্রকাশ শনিবার, ২৩ এপ্রিল, ২০২২, ৪.৫৫ এএম
  • ৫৬ বার ভিউ হয়েছে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃউপজেলা পর্যায়ে যুব সমাজের দক্ষতা উন্নয়ন বিষয়ে সচেতনতা তৈরীতে শোভাযাত্রা ও এ বিষযে বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিদের নিয়ে ওরিয়েন্টেশন ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সেমিনার হলে আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়।
শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার ভূমি সন্দ্বীপ তালুকদার এর সভাপতিত্বে কর্মশালায় রিসোর্স পাসন হিসেবে উপস্থিত ছিলেন এসইআইপি এর ওয়ার্কসপ ফেসিলিটেটর মো: আবু আজম নুর, মনিটরিং অফিসার আখিরুজ্জামান, কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ মতলিব রাজঘাট ইউনিয়ন পরিষেদের চেয়ারম্যান বিজয় বুনার্জী, সিন্দুরখান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন আরাফাত রবিন, সাতগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাখু, শ্রীমঙ্গল পৌরসভার প্যানেল মেয়র মীর এম এ সালাম ও পারভীন আক্তার ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ বিকুল চক্রবর্তীসহ ৩০ জন।
কর্মশালায় বক্তারা বলেন, ঝড়ে পড়া যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রুপান্ত করতে স্কিল ফর এমপ্ল¤েœট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম এর মাধ্যমে ১০৯টি ট্রেডে প্রশিক্ষন দিচ্ছে। যেখান থেকে প্রশিক্ষন নেয়ার পর দেশে বা বিদেশে যে কোন জায়গায় চাকুরীরও সুযোগ করে দেয়া হয়। এ প্রশিক্ষনে যে সার্টিফিকেট দেয়া হয় তা আর্ন্তজাতিক মানের। দেশের প্রত্যেক জেলায়ই এর অনেক গুলো ট্রেডে প্রশিক্ষন প্রদান করা হয়।
এর আগে সকাল ১১টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বের করা হয় শোভাযাত্রা। শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, জনপ্রতিনিধি ও গণমাধ্যম ব্যক্তিরা অংশনেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam