তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
ফুলবাড়ীতে ৩৪৪ বোতল ফেনসিডিল সহ দুই মাদক চোরাকারবারি গ্রেফতার কুড়িগ্রামের উলিপুরে রাস্তা সংস্কার না করায়-প্রতিনিয়ত বাড়ছে দুর্ঘটনা  ফুলবাড়ীতে বিদ্যুতস্পৃষ্টে কৃষক নিহত সৈয়দপুরে স্বেচ্ছাসেবক দলের  বর্ণাঢ্য র‌্যালি ও   আলোচনা সভা  এক দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দিলেন খানসামা উপজেলা চেয়ারম্যান লায়ন চৌধুরী কুড়িগ্রামে নানা আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত আদমদীঘিতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন শ্রীমঙ্গলে মাটি চাপা পড়ে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু  আদমদীঘিতে ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক বিক্রেতা গ্রেপ্তার  নেত্রকোণায় ট্রাক চাপায় পথচারি নারী নিহত,ট্রাক জব্দ

সুতা পরিমাণ মাটিও ছাড়ব না: জেলেনস্কি

  • প্রকাশ সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ৭.১১ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  আমরা আমাদের ভূখণ্ড কাউকে দখল করতে দেব না। ইউক্রেনের সুতা পরিমাণ মাটিও ছাড়ব না’ মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এসব কথা বলেছেন। যা রোববার প্রচারিত হয়। খবর আলজাজিরার।জেলেনস্কি বলেন, পূর্বের দোনবাস অঞ্চলের লড়াইয়ের ফল পুরো যুদ্ধের দিক নির্ণয় করবে।

রাশিয়া দোনবাস দখলে নিতে পারলে কিয়েভের নিয়ন্ত্রণও নেয়ার চেষ্টা করতে পারে বলে সতর্ক করে তিনি বলেন, এখন সবচেয়ে জরুরি বিষয় হলো- তাদের (রুশ বাহিনী) কোনোমতে সুযোগ না দেয়া, প্রতিরোধ গড়ে তোলার এখনই সময়। এ লড়াই পুরো যুদ্ধের মোড়র ঘুরিয়ে দিতে পারে।

সতর্ক করে ইউক্রেনের প্রেসিডেন্ট আরও বলেন, আমরা তাদের সঙ্গে লড়াই করেছি, ফলে তারা কিয়েভ থেকে চলে গেছে, উত্তর অংশ ও চেরনিহিভ থেকেও। এর অর্থ এই নয় যে, যদি তারা দোনবাস দখল করতে পারে তবে তারা কিয়েভের দিকে আর আসবে না।এসময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে কিয়েভ সফরের আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

তিনি বলেন, আমি মনে করি, তিনি যুক্তরাষ্ট্রের নেতা, শুধু এ জন্যই এখানে কী হচ্ছে তা দেখতে তার আসা উচিত।২৪ ফেব্রুয়ারি রাশিয়া এ দোনবাস অঞ্চলের রক্ষায় ইউক্রেনে হামলা শুরু করে। এর পর থেকে কিয়েভসহ দেশের বিভিন্ন এলাকায় লাগাতার হামলা চালায়।

এদিকে জেলেনস্কি ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রোকে রাশিয়ার সেনারা যে ‘গণহত্যা’ চালিয়েছে তার প্রমাণ দেখতে ইউক্রেন সফরের আহ্বান জানিয়েছেন।

এর আগে রাশিয়ার সেনাদের নৃশংসতাকে ম্যাঁক্রো ‘গণহত্যা’ হিসেবে অভিহিত করতে অস্বীকৃতি জানিয়েছিলেন।

সূত্র:  বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam