তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:৪৮ অপরাহ্ন

‘স্বপ্নেও ভাবিনি ১৩০ টাকায় চাকরি পাব’

  • প্রকাশ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৬.১৪ এএম
  • ৩৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  মাদারীপুরের সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ি এলাকার রাজীব বাড়ৈ। বাবা নিখিল বাড়ৈ পেশায় একজন কাঠমিস্ত্রি। খুব পরিশ্রম করে তিন ছেলে মেয়েকে বড় করেছেন। তিন ভাই বোনের মধ্যে সবার ছোট রাজীব। মাত্র ১৩০ টাকা খরচ করে পুলিশের ট্রেইনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেলেন রাজীব। কোনো প্রকার অর্থ লেনদেন ছাড়া চাকরি পেয়ে খুশিতে আপ্লুত রাজীব।

বুধবার রাত ৯টার দি‌কে মাদারীপুর পুলিশ লাইনের ড্রিল সেডে ট্রেইনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে উত্তীর্ণদের নাম ঘোষণা করেন মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

পুলিশ সুপার জানান, সরকার ঘোষিত ২০২২ সালের পুলিশ নিয়োগ পদে মাদারীপুর জেলায় ৩৩টি পদের বিপরীতে ১১২৪ জন চাকরিপ্রত্যাশীদের নিয়ে ২৭ মার্চ যাত্রা শুরু হয়। পরবর্তীতে সেখান থেকে ৮ এপ্রিল লিখিত পরীক্ষা ও ২০ এপ্রিল মৌখিক পরীক্ষা শেষে মেধা তালিকা অনুযায়ী বিভিন্ন কোঠা বিভাজন করে ২৮ জন পুরুষ ও পাঁচজন নারীকে মনোনীত করা হয়।

চাকরিতে উত্তীর্ণ রাজীব বাড়ৈ বলেন, ‘আমার বাবা একজন সামান্য কাঠমি্স্ত্রি। তিনি অনেক পরিশ্রম করে আমাকে পড়াশোনা করিয়েছেন। কখনো স্বপ্নেও ভাবিনি ১৩০ টাকায় চাকরি পাব। আমি আমার যোগ্যতায় চাকরি পেয়েছি। আমি মাদারীপুর পুলিশ সুপারকে ধন্যবাদ জানাই।’

মাদারীপুরের এস‌পি বলেন, ‘গত বছরের মতো এবারো ১০০ ভাগ সুষ্ঠু ও স্বচ্ছতার মধ্যে এই ট্রেইনিং রিক্রুট প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়েছে। সবাই সবার যোগ্যতা অনুযায়ী সিলেকশন হয়েছে। প্রত্যেকটি জায়গায় চাকরির ক্ষেত্রে আমরা যদি এভাবে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে নিতে পারি, তাহলে প্রতিটি সেক্টরে আমাদের লক্ষ্য ও অর্জন এবং কাজ করার জন্য যে যোগ্যতাগুলো দরকার তা সম্ভব।’

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam