তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

হিলিতে রসুনের দাম কেজিতে বেড়েছে ৩০ টাকা

  • প্রকাশ শনিবার, ৩০ এপ্রিল, ২০২২, ৬.৪৬ এএম
  • ৩৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ ঈদের আগে এবার দাম বাড়ার তালিকায় নতুন করে যোগ হয়েছে রসুন। মাত্র দুদিনের ব্যবধানে জেলার হিলিতে দাম বেড়েছে কেজিতে ৩০ টাকা। দুদিন আগে ৩০ টাকা কেজি দরে বিক্রি হলেও বর্তমানে বেড়ে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।দাম বাড়ার ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। ব্যবসায়ীদের দাবি সরবরাহ কমার কারণে রসুনের দাম বেড়েছে।হিলি বাজারে রসুন কিনতে আসা সাদ্দাম হোসেন বলেন, বাজারে কোনো পণ্যের দাম নিয়ন্ত্রণের মধ্যে নেই। যে যাঁর মতো যখন যেভাবে পারছেন জিনিসপত্রের দাম হাঁকাচ্ছেন। একে তো রমজানের কারণে বাড়তি খরচের জোগান দিতে আমাদের মতো মানুষের হিমশিম খেতে হচ্ছে। এর ওপর বাজারে প্রতিদিন কোনো-না কোনো পণ্যের দাম বাড়ছে।যার কারণে চলা একেবারেই অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। দুদিন আগে বাজার থেকে যে রসুন কিনলাম ৩০ টাকা কেজি, তা এখন বেড়ে হয়েছে ৬০ টাকা। যে-ই দেখছে ঈদ ঘনিয়ে আসছে, সেই সুযোগে ব্যবসায়ীরা রসুনের দাম বাড়িয়ে দ্বিগুণ করেছেন।বাজারে রসুন কিনতে আসা রশিদ নামে আরেক ক্রেতা বলেন, বাজারে কোন পণ্যের দাম বেড়ে চলছে। রমজান মাসের কারনে পরিবারের বাড়তি খরচের যোগান দিতে দরিদ্র মানুষদের হিমশিম খেতে হচ্ছে। আর বাজারে প্রতিদিন কোন না কোন পণ্যের দাম বাড়ছে যার কারনে আমাদের মতো মানুষদের চলা কষ্টকর। দুদিন আগে বাজার থেকে যে রসুন কিনলাম ৩০টাকা কেজি দরে সেই রসুন এখন দাম বেড়ে হয়েছে ৬০টাকা কেজি। তিনি বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

বাজারের রসুন বিক্রেতা মমিনুল ইসলাম বলেন, কিছুদিন আগে দেশের বিভিন্ন অঞ্চল থেকে হিলি বাজারে রসুন আসত, যার কারণে বাজারে আমদানি বেশি হতো এবং দাম কম ছিল, দিন দিন রসুনের সরবরাহ কমে আসার কারণে বাজার এখন বাড়তির দিকে। দুদিনের ব্যবধানে দাম বেড়েছে ২৫-৩০ টাকা। তিন-চার দিন আগে হিলি বাজারে বিক্রি হয়েছে ২৫-৩০ টাকা কেজি, এখন হচ্ছে ৫৫-৬০ টাকায়।হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ আলম বলেন, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ে কেউ যেন কোনো ধরনের কারসাজি করতে না পারে বা এ জন্য বাজারে আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।ইতিমধ্যে মূল্যতালিকা না টাঙানো ও বাড়তি মূল্যে পণ্য বিক্রির দায়ে কয়েকটি দোকানকে জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam