তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে গ্রুপ ভয়েস কলের আপডেটসহ নতুন ফিচার

  • প্রকাশ শনিবার, ১৬ এপ্রিল, ২০২২, ৭.০৪ এএম
  • ৬৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ হোয়াটসঅ্যাপ আনছে গ্রুপ ভয়েস কলের আপডেটসহ নতুন ফিচার । বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ জানায়, নতুন আপডেটের ফলে গ্রুপ ভয়েস কলে ৩২ জনকে যোগ করা যাবে। এছাড়াও ২ জিবি পর্যন্ত ফাইল শেয়ারিং করার সুবিধা শিগগিরই যুক্ত হচ্ছে। এখন হোয়াটসঅ্যাপে মাত্র ৮ জন মানুষকে নিয়ে গ্রুপ ভয়েস কল করা যায়।

অন্যদিকে হোয়াটসঅ্যাপে ১জিবির বেশি কোনো ফাইল শেয়ার করা যায় না। নতুন আপডেটের ফলে ৮ জনের পরিবর্তে ৩২ জন ও ১ জিবি ফাইলের পরিবর্তে ২ জিবি ফাইল শেয়ার করা যাবে। এছাড়া সিকিউরিটি ইস্যুতে আরও একটি নতুনত্ব আনছে হোয়াটসঅ্যাপ। এর ফলে কোনো একটা হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনিস্ট্রেটররা যেকোনো চ্যাট ডিলিট করতে পারবেন। ডিলিট করা সেই চ্যাটটি গ্রুপের কোরো সদস্যই দেখতে পাবেন না।

এ নিয়ে মার্ক জাকারবার্গ বলেন, ‘আমরা হোয়াটসঅ্যাপ কমিউনিটি তৈরি করতে চাচ্ছি যেখানে গ্রুপ চ্যাট অর্গ্যানাইজ করা যাবে। এবং সেখানকার সব তথ্য খুঁজে পাওয়া যায়। এবার একটা কমিউনিটির ভিতরেই বিভিন্ন গ্রুপকে জুড়ে দেওয়া যাবে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, একটা স্কুলের বিভিন্ন ক্লাসের জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপগুলো এবার একটা কমিউনিটির আন্ডারেই থাকতে পারবে, যেখানে স্কুলের অ্যাডমিনদের তরফ থেকে বিভিন্ন আপডেট এবং জরুরি তথ্য জেনে নিতে অভিভাবক ও পড়ুয়াদের সুবিধা হবে।’

মার্ক জাকারবার্গ আরও যোগ করে বললেন, ‘এর পাশাপাশিই আমরা হোয়াটসঅ্যাপের গ্রুপগুলোর জন্যও নতুন ফিচার্স যোগ করছি। তার মধ্যে উল্লেখযোগ্য হল মেসেজ রিঅ্যাকশন, বড় ফাইল শেয়ার করা এবং একটা গ্রুপ কলে আরও অনেক মানুষকে যোগ করার সুবিধা।’ ধীরে ধীরে এই ফিচারগুলো একে একে আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেবে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ চেষ্টা করছে আরও একটি অপশনও যোগ করতে। যার মাধ্যমে একাধিক গ্রুপকে একটি কমিউনিটির অধীনে আসা যাবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam