তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

১৫০ একর ফসলের তির আশংকা

  • প্রকাশ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২, ১০.৫০ এএম
  • ১৯ বার ভিউ হয়েছে

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে ব্রীজের মুখ বন্ধ করে গাইড ওয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়দের দাবি প্রভাবশালী শাহীনুর ইসলাম (শাহীন) গাইডওয়াল নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান চালিয়ে আসছেন। তবে শাহীন মিয়ার ছেলের দাবি এসব (গাইড ওয়াল) ইউএন্ও এবং এসিল্যান্ড স্যারের নির্দেশে করা হচ্ছে। এতে করে বর্ষা মৌসুমে ওই এলাকার অন্তত ১৪০ থেকে ১৫০ একর ফসলি জমিসহ অনেক পরিবারের দুর্ভোগের শিকার হবেন বলে আশংকা করা হচ্ছে। এ বিষয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, পৌর শহরের ০৯ নং ওয়ার্ডে দাঁড়ারপাড়, বটতলা এলাকায় সরকারি নালার উপর নির্মিত ব্রীজ তৈরি করে এলজিইডি। কিন্তু ওই এলাকার জামাল উদ্দিনের ছেলে শাহীনুর ইসলাম প্রভাবশালী চক্রের ইন্দনে ব্রীজের মুখে আরসিসি গাইড ওয়াল দিয়ে দোকানঘর নির্মাণ করেছেন। কিন্তু প্রশাসন ও জনপ্রতিনিধিরা কোন পদপে নিচ্ছেনা। ব্রীজের মুখে গাইড ওয়াল নির্মাণ করা হলে বর্তমান বর্ষার মৌসুমে বৃষ্টির পানিতে ও বন্যার পানিতে ফসলের জমিসহ মাছ চাষের পুকুরের ব্যাপক তি হবে। এলাকাবাসী বাঁধা প্রদান করলেও মানছে না শাহীনুর ইসলাম। এলাকার সচেতন ও সুশীল সমাজের লোকজন জানান, ব্রীজের মুখে গাইড ওয়াল নির্মাণ করা হলে আশপাশের ফসলি জমির অনেক তি হবে। এ ব্যাপারে গাইড ওয়াল নির্মাণকারী শাহীনূর ইসলামের ছেলে বলেন, এসিল্যান্ড ও ইউএনও স্যার বলেছেন কাজ করো। দোকানঘর ভাঙনের কবল থেকে রার জন্য এই ওয়াল নির্মাণ করছি। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার বলেন, সরেজমিনে গেছলাম । তবে আমি সরাসরি অনুমতি দেইনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam