তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :

২৫ কোটি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশ শনিবার, ৯ এপ্রিল, ২০২২, ১১.০৭ এএম
  • ৪২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে করোনা নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে। আক্রান্তের সংখ্যা কমেছে। মৃত্যুর সংখ্যাও প্রায় শূন্যের কোঠায়। দেশে ২৫ কোটি ডোজ করোনা টিকা দেওয়া সম্পন্ন হয়েছে। একদিনে ১ কোটি ডোজ করোনা টিকা দিয়ে বিশ্বে নজির সৃষ্টি করেছে।আজ শনিবার (৯ এপ্রিল) সকালে হাসপাতালটির স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যদানকালে এ তথ্য দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।বাংলাদেশে করোনার ভ্যাকসিন ব্যবস্থাপনা পদ্ধতি একটি রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা দেশের হাসপাতালগুলোর সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার কাজ বাস্তবায়ন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানিকগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চালু হতে যাচ্ছে নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিট।  খুব শিগগিরই এ ইউনিটের উদ্বোধন হবে নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিট চালু করতে ইতিমধ্যে সবপ্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন শুধু বাকী রয়েছে এই ইউনিটের জন্য একজন বিশেষজ্ঞ চিকিৎসকের নিয়োগ। দ্রুততম সময়ের মধ্যে সেটাও সম্পন্ন হবে। ইতিমধ্যে হাসপাতালে এমআরআই মেশিন স্থাপন করা হয়েছে। নবজাতক শিশুদের বিশেষ পরিচর্যা ইউনিটের পাশাপাশি এমআরআই ইউনিটও উদ্বোধন করা হবে।

তিনি বলেন, হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট ডায়রিয়া ইউনিটকে ৫০ শয্যায় উন্নীত করা হবে। এ ছাড়া হাসপাতালে কর্তব্যরত ২২৮ জন নার্সের জন্য আবাসন তৈরি এবং চিকিৎসক, নার্সসহ বিভিন্ন শূন্য পদগুলো দ্রুত পূরণ করা হবে।

সর্বশেষ ২০১৭ সালে হাসপাতালের স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা উন্নয়ন কমিটির মাসিকসভা অনুষ্ঠিত হয়েছিল।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam