তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন

২৮ দিন পর প্রিয় ক্লাসরুমে শিক্ষক হৃদয় মন্ডল

  • প্রকাশ মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২, ১০.৩৬ এএম
  • ৫৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  ধর্ম অবমাননার মামলায় মুন্সীগঞ্জের কারামুক্ত বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডল ২৮ দিন পর মঙ্গলবার সকালে কর্মস্থলে ফিরেছেন।সকাল ১০টার দিকে নিজ বিদ্যাপীঠ বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের পাঠদান করেন।এদিকে, শিক্ষকের কর্মস্থলে ফেরাকে কেন্দ্র করে বিদ্যালয় প্রাঙ্গণে সম্প্রীতির সমাবেশ করা হয়। বেলা ১২টার দিকে বিদ্যালয় পরিচালনা কমিটি এর আয়োজন করে।এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।

উপস্থিত ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য রঞ্জন সাহা, জেলা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি বাবু সমর ঘোষ, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাছিমা আক্তার, জেলা মহিলা পরিষদের সহসভাপতি হামিদা খাতুন, বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলমগীর খান প্রমুখ।প্রসঙ্গত, গেল ২০ মার্চ দশম শ্রেণির বাংলা দ্বিতীয় পত্রের ক্লাস নিচ্ছিলেন শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডল। ওই দিন শিক্ষক বিজ্ঞান ও ধর্ম বিষয় নিয়ে আলোচনা করলে শিক্ষার্থীরা কথাবার্তা মোবাইল ফোন সেটে রেকর্ড করেন। পরে শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছাড়িয়ে দেয়।

২২ মার্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগতরা জোটবদ্ধ হয়ে শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল বের করলে শিক্ষক হৃদয় মন্ডলকে আটক করে পুলিশ।ওই দিন রাতে বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কোরআন শরীফ অবমাননার অভিযোগ এনে তার বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন।পরদিন ২৩ মার্চ পুলিশ ওই শিক্ষককে আদালতে প্রেরণ করলে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়।

পরবর্তীতে ১০ এপ্রিল শুনানি শেষে জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোতাহারাত আখতার ভূঁইয়া জামিন মঞ্জুর করেন।ওই দিন বিকেল সাড়ে ৫টার দিকে বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডল কারাগার থেকে মুক্ত হন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam