তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

ইউক্রেনে ৩ হাজার ৭৫২ বেসামরিক মানুষ নিহত : জাতিসংঘ

  • প্রকাশ বুধবার, ১৮ মে, ২০২২, ১.৫০ পিএম
  • ২৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার পর এ পর্যন্ত দেশটিতে ৩ হাজার ৭৫২ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে জাতিসংঘ। বুধবার আল জাজিরা এ খবর জানায়।

সর্বশেষ বেসামরিক হতাহতের আপডেটে জাতিসংঘের মানবাধিকার হাইকমিশনারের অফিস (ওএইচসিএইচআর) জানায়, ইউক্রেনে ৭ হাজার ৮১৪ জন বেসামরিক মানুষ হতাহত হয়েছেন। এরমধ্যে ৩ হাজার ৭৫২ জন নিহত এবং ৪ হাজার ৬২ জন আহত হয়েছেন।

ওএইচসিএইচআর বলছে, অধিকাংশ বেসামরিক হতাহতের রেকর্ড করা হয়েছে যেসব এলাকা থেকে যেখানে ব্যাপকভাবে বিস্ফোরক অস্ত্রের ব্যবহার হয়েছে, যেমন- কামান, ক্ষেপণাস্ত্র, গোলাবর্ষণ এবং বিমান হামলা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী।

জাতিসংঘ বলছে, যুদ্ধের কারণে ইতোমধ্যে ইউক্রেন ছেড়ে অন্য দেশে আশ্রয় নিয়েছেন ৫০ লাখেরও বেশি মানুষ। আর অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছেন ৮০ লাখের বেশি লোক।

সূত্র জানায়, রাশিয়ার সীমান্তবর্তী ইউক্রেনের শহরগুলো ঘিরে রেখেছে রুশ সামরিক বাহিনী; হামলা চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও।

রাশিয়ার গোলা ও ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভ শহরেও ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam