তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৪৮ অপরাহ্ন

এনবিআর সদস্য হলেন ড. মইনুল খান

  • প্রকাশ সোমবার, ৯ মে, ২০২২, ১০.২৭ এএম
  • ৪৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য হিসাবে পদোন্নতি পেয়েছেন ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।সোমবার (৯ মে) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব মো. আহসান হাবিবের সই করা আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। মইনুল খানকে এনবিআরের শুল্ক ও আবগারি বিভাগের সদস্য হিসেবে নিযোগ করা হয়েছে।২০২০ সালের জুন থেকে ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন তিনি। এর আগে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ও ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনারসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।মইনুল খান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অনার্স ও মাস্টার্স করেছেন। সাংবাদিকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। ১৩তম বিসিএস পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়ে শুল্ক ও ভ্যাট প্রশাসনে যোগ দেন। ১৯৯৯-০১ সময়ে অস্ট্রেলিয়া সরকারের স্কলারশিপ নিয়ে ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ড থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

পরবর্তী সময়ে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের বৃত্তি নিয়ে জাপানের জিআরআইপিএস থেকে পাবলিক ফাইন্যান্সে মাস্টার্স এবং অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি ইউনিভার্সিটি হতে সেন্টার ফর পলিসিং ইন্টেলিজেন্স অ্যান্ড কাউন্টার টেররিজমে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। চাকরি এবং লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত তিনি।স্বর্ণমানব, দেখিলাম তারেসহ চারটি বই প্রকাশিত হয়েছে। পাশাপাশি নাট্যকার হিসেবেও সম্পৃক্ত। তিনি নাট্যকার সংঘের একজন সক্রিয় সদস্য। ইতোমধ্যে মইনুল খানের রচিত প্রায় ১৭টি নাটক নির্মিত হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam