তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

ক্রোম ব্যবহারে ঝুঁকিতে ইলেকট্রনিক ডিভাইস

  • প্রকাশ সোমবার, ১৬ মে, ২০২২, ৫.১৫ এএম
  • ৩৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জনপ্রিয় ব্রাউজার গুগল ক্রোমে ১৩টি নতুন সমস্যা ধরা পড়েছে। এর মধ্যে ৮টি ইউজারদের জন্য ঝুঁকিপূর্ণ। গুগল তাদের অফিসিয়াল ক্রোম ব্লগে এ তথ্য জানিয়েছে। গুগল জানায়, ক্রোমে ১৩টি সমস্যা দেখা দিয়েছে। এগুলো উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, লিনাক্স ও ম্যাকওএস-এর জন্য ঝুঁকিপূর্ণ। এ সমস্যা থেকে মুক্তি পেতে ইউজারদের ক্রোমের লেটেস্ট ভার্সনটি ব্যবহার করার পরামর্শ দিয়েছে বিভিন্ন আইটি ফার্ম। অথবা সফটওয়্যারটি আপডেট করে নিতে হবে।

ব্যবহৃত ক্রোম নিরাপদ কি-না জানার উপায়-

ক্রোম ব্রাউজারের উপরের ডানদিকে যে তিনটি বিন্দু রয়েছে সেখানে ক্লিক করুন। এখানে এক্সিট ও ম্যানেজ ইওর অ্যাকাউন্ট অপশন পাবেন।

সেখানে সেটিংস অপশন খুঁজে পাবেন। এরপর হেল্পে ক্লিক করলে ‘অ্যাবাউট গুগল ক্রোম’ অপশনটি পেয়ে যাবেন। সেখানেই দেখতে পাবেন ক্রোম ভার্সনটি। 9101.0.4951.41– এই ভার্সন খুঁজে পেলে সফটওয়্যারটি আপডেট করে নিন।

যদি সেখানে নতুন ভার্সনটি খুঁজে না পান তবে ‘অ্যাবাউট গুগল ক্রোম’-এর পরে আপডেটের অপশনটি খুঁজুন। ব্যাস, নতুন ভার্সন আপডেট করে ক্রোম রিস্টার্ট করুন। এতেই ক্রোম ব্যবহারের পরেও আপনার ইলেকট্রনিক ডিভাইসসহ সকল ডাটা নিরাপদে থাকবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam