তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

ঘোড়াঘাটে জনশুমারি-২০২২ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

  • প্রকাশ সোমবার, ২৩ মে, ২০২২, ১০.৫২ এএম
  • ৬৬ বার ভিউ হয়েছে
মনোয়ার বাবু,ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে জনশুমারি ও গৃহগণনা-২০২২ উপলক্ষে উপজেলা শুমারি কমিটির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৩ মে) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলমের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জনশুমারি ও গৃহগণনা-২০২২ এর বিভিন্ন দিক এবং কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।
দেশে ষষ্ঠ ‘জনশুমারি ও গৃহগণনা-২০২২’ শুরু হতে যাচ্ছে। দেশব্যাপী একযোগে এই জনশুমারির তথ্য সংগ্রহ করা হবে আগামী ১৫ থেকে ২১ জুন। সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং যুগের সঙ্গে তাল মিলিয়ে নির্ভুল ও বিশ্বমানের পরিসংখ্যান প্রণয়নে প্রথমবারের মতো দেশে ‘ডিজিটাল জনশুমারি’ পরিচালিত হবে। এই জনশুমারিতে জিআইএস (জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম) ভিত্তিক ডিজিটাল ম্যাপ ব্যবহার করা হবে। ডিজিটাল ডিভাইস ট্যাবলেটের মাধ্যমে একযোগে বাংলাদেশের সব খানা ও গৃহের তথ্য সংগ্রহ করা হবে।
সভায় অবহিত করা হয়, ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নের লক্ষ্যে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে দশ বছর পর্যায়বৃত্তি অনুসরণপূর্বক ‘ষষ্ঠ জনশুমারি ও গৃহগণনা ২০২২’ আগামী চলতি বছরের ১৫-২১ জুন পর্যন্ত দেশব্যাপী পরিচালনা করবে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো।
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বুলাকীপুর ইউপি চেয়ারম্যান সদের আলী খন্দকার, সিংড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক সাজ্জাদ হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা এখলাছ হোসেন সরকার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান সহ উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।
ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) রাফিউল আলম এসময় সকলকে সঠিক তথ্য দিয়ে গণনাকারীকে সহযোগীতা করার জন্য সকলের প্রতি আহবান করেন। এ সময় উপজেলার জনপ্রতিনিধি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে শুমারি কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ ও সম্পৃক্তকরণ নিশ্চিতের আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam