তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

ঝড়-বজ্রপাতে তিনজনের মৃত্যু

  • প্রকাশ রবিবার, ১ মে, ২০২২, ৮.১৪ এএম
  • ৮৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ দেশের আট জেলায় গত শুক্রবার রাতে কালবৈশাখীর তাণ্ডবে ঘরবাড়ি, গাছপালাসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে জয়পুরহাটে একজন নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এদিকে দিনাজপুরের খানসামায় গতকাল শনিবার সকালে বজ্রপাতেদুজনের মৃত্যু হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠনো খবরে বিস্তারিত:জয়পুরহাট : কালবৈশাখীতে গাছচাপা পড়ে জয়পুরহাট সদর উপজেলার শ্যামপুর গ্রামের সঞ্জয় কুমার (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে সঞ্জয়ের মাথার ওপর গাছ ভেঙে পড়লে তিনি নিহত হন। এ ছাড়া কালবৈশাখী ও দেড় ঘণ্টাব্যাপী ভারি বৃষ্টিপাতে জেলার বোরো, ভুট্টা, কলা, সবজিক্ষেতসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

নীলফামারী : নীলফামারীতে সহস্রাধিক কাঁচা ঘরবাড়ি ভেঙে পড়েছে। এ সময় ছোট-বড় অসংখ্য গাছপালা উপড়ে পড়ে। ক্ষতিগ্রস্ত হয়েছে মাঠে থাকা বোরো ধান, ভুট্টাসহ অন্যান্য ফসলের। বিদ্যুতের তারে গাছ উপড়ে ও ডাল ভেঙে প্রায় ১৬ ঘণ্টা ব্যাহত হয় বিদ্যুৎ ব্যবস্থা।সিরাজগঞ্জ : কাজিপুর উপজেলার বিভিন্ন গ্রামের ৫০টি পরিবারের ঘরবাড়ি, গাছের ডালপালা পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্ধ রয়েছে বিদ্যুৎ।ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদর উপজেলায় ধান, ভুট্টা, সবজি, মৌসুমি ফল আম ও লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়া বালিয়াডাঙ্গী ও রানীশংকৈলের বেশ কিছু এলাকায় ফসলের ক্ষতি হয়েছে। ঝড়ের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে কাঁচা ও আধাপাকা বাড়িঘর।

নওগাঁ : নওগাঁর ধামইরহাটে ইরি-বোরো ধানসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙে বিদ্যুৎ সরবরাহে বিপর্যয় ঘটে। আধাপাকা ধান পানিতে তলিয়ে যাওয়ায় অনেক কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক গাছপালা উপড়ে পড়ে। আমগাছ থেকে প্রচুর পরিমাণে আম পড়ে গেছে।দিনাজপুর : বজ্রপাতেখানসামা উপজেলার ভেড়ভেড়ি ইউনিয়নের হোসেনপুরে শাহ আলম (৫০) এবং আঙ্গারপাড়া ইউনিয়নের সুবর্ণখুলী গ্রামে মাজেদা বেগম (৪০) নামে দুজনের মৃত্যু হয়েছে। শাহ আলমের স্ত্রী আহত হয়েছেন।বগুড়া : বগুড়ার গাবতলী উপজেলা চত্বরে বিশালাকৃতির একটি পাকুড়গাছ উল্টে পড়েছে।

ময়মনসিংহ : ফুলবাড়িয়া উপজেলার ভালুকজান এলাকায় এলজিইডির সড়কে একটি গাছ উপড়ে পড়ে বিদ্যুতের তারে। গাছের একটি ডাল কেটে তা দিয়েই গাছটি ঠেকা দিয়ে রেখেছেন বিদ্যুৎ বিভাগের লোকজন। গাছটির কারণে সড়কটিতে বড় যান চলাচল বন্ধ রয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam