তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:৫০ অপরাহ্ন
সদ্য সংবাদ :

ঠাকুরগাঁওয়ে ‘মুক্তিযুদ্ধের’ ২৭ আগ্নেয়াস্ত্র, গুলি উদ্ধার

  • প্রকাশ মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ২.০৩ পিএম
  • ৩৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে ২৪টি থ্রি-নট-থ্রি রাইফেল ও তিনটি এসএলআর উদ্ধার হয়েছে। এ সময় বিপুল পরিমাণ গুলিও উদ্ধার করা হয়।

পুলিশের ধারণা মুক্তিযুদ্ধের সময় এসব আগ্নেয়াস্ত্র ব্যবহৃত হয়েছিল।

মঙ্গলবার বিকেলে শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা আবু হানিফের একটি নতুন পাকা ভবনের নির্মাণকাজ করার সময় মাটি খুঁড়তে গিয়ে একটি বাক্সের ভেতর থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয় বলে নিশ্চিত করেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

পুলিশ জানায়, দুপুরের দিকে শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা আবু হানিফের ভবন নির্মাণের কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় সেখানে মাটি খুঁড়তে গিয়ে তারা একটি টিনের ট্রাঙ্ক দেখতে পান। পরে ট্রাঙ্কের ভেতর পলিথিনে মোড়ানো অস্ত্র দেখতে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাঙ্ক থেকে ২৪টি থ্রি-নট-থ্রি রাইফেল ও তিনটি এসএলআর উদ্ধার করে।

এ দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি। পরে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে উদ্ধার ট্রাংকটির আগ্নেয়াস্ত্র ও গুলিগুলোর তালিকা করা হয়।

নির্মাণাধীন বাড়ির মালিক আবু হানিফ বলেন, চার শতাংশের এ জমিটি গত বছর মোস্তাফিজুর রহমান বাপ্পী নামে একজনের কাছ থেকে কিনেছিলাম। গত সপ্তাহ থেকে ওই জমিতে পাকা বাড়ির কাজ শুরু করি। মাটি খোঁড়ার সময়ে শ্রমিকরা মাটির নিচে একটি ট্রাঙ্ক দেখতে পায় এবং সেখানে আগ্নেয়াস্ত্র ছিল। তাৎক্ষণিকভাবে বিষয়টি আমাকে জানালে আমি থানাকে অবগত করি।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা ধারণা করছি আগ্নেয়াস্ত্রগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহার করা হয়েছিল। তারপরও বিষয়টি আরো সুনির্দিষ্টভাবে নিশ্চিত হওয়ার জন্য আমরা তদন্ত করছি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam