তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৯:৪৬ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনের প্রতিকৃতিতে দুর্গাপুর পৌরসভার শ্রদ্ধাঞ্জলি নতুন দুই সিনেমায় ফজলুর রহমান বাবু আমাজনের সেরা এমপ্লয়ি কমলগঞ্জের মিজান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও সেলাই মেশিন বিতরণ দুর্গাপুরে বঙ্গমাতার জন্মদিনে ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকঞ্জি’র দোয়া ও মিলাদ মাহফিল ঢাকার দুই মেয়র পূর্ণমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন মুরগির খামারে বিজি মারতে বানানো ফাঁদে মারা গেলেন নিজেই দুর্গাপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন পালিত সান্তাহার স্টেশনে চোর চক্রের এক সদস্য গ্রেপ্তার চিলমারীতে সোনালী ব্যাংকের সাথে চুক্তি স্বাক্ষর

তজুমদ্দিনে মেঘনা ঘূর্ণিবাতাসের দুই জেলে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে

  • প্রকাশ শনিবার, ২১ মে, ২০২২, ১.১৫ পিএম
  • ২৫ বার ভিউ হয়েছে
সেলিম রেজা,তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি: ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে ঘূর্ণিবাতাসের কবলে পড়ে মাছ শিকারে যাওয়া দুই জেলে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এসময় ট্রলারে থাকা ১৪ জেলে নদীতে পড়ে স্রোতের টানে ভেসে যায়। পরে মনপুরা থানার কোষ্টগার্ডের সদস্যরা ৭ জনকে এবং অপর মাছ ধরারত  জেলে ট্রলারের মাল্লারা ভেসে যাওয়া আরো ৭জনকে উদ্ধার করেন।
সুত্রে জানা গেছে, উপজেলার শশীগঞ্জ ঘাটের আলাউদ্দিন ও জামাল মাঝি শনিবার ভোররাত ৪ টার দিকে নদীতে মাছ শিকারে যায়। আলাউদ্দিন সকাল পৌনে আটটার দিকে জাল টেনে ঘাটে ফেরার সময় লতারচর এলাকার মেঘনায় আসলে নদীতে আচমকা ঘূর্ণিবাতাসের সৃষ্টি হয়। এসময় প্রচন্ড বাতাস ও ঢেউয়ের চাপে ট্রলার উল্টে ৮ জেলের সকলে নদীতে পরে যায়। অপর এক ঘটনায়, মেঘনার বাসন ভাঙ্গা চরের পূর্ব পাশে জামাল মাঝির মাছ ধরারত ট্রলারও ছয় মাল্লা নিয়ে উল্টে যায়।

শশীগঞ্জ মৎস আড়ৎদার সমিতির সভাপতি হাসেম মহাজন জানান, তার আড়তের আলাউদ্দিন মাঝির ট্রলার ঝড়োবাতাসের সময় তীব্র স্রোত ও ঢেউয়ের কারনে মাস্তুল ভেঙ্গে দ্বিখন্ডিত হয়ে যায়। এতে সাত জেলে নৌকার ভেঙ্গে যাওয়া মাস্তুল ধরের স্রোতের টানে ভাসতে থাকে। প্রায় দুই ঘন্টা ভেসে চর সামছুদ্দিন নামে একটি জনমানবহীন দ্বীপে আশ্রয় নেয় তারা। অপর জেলে সেরাজল (৬৫) স্রোতে ভেসে যাওয়ার সময় মনপুরা উপজেলার হাসান মাঝির জেলেরা তাকে উদ্ধার করে। মাল্লা সিদ্দিক (৫২) ও আলাউদ্দিন (৪৫) কে আহত হওয়ায় প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

শশীগঞ্জ ঘাটের জামাল মাঝি জানান, বাতাসের কবলে পড়ে ছয় জেলেসহ নদীতে পড়ে যান। এসময় পার্শ্ববর্তী মাছ ধরারত আলাউদ্দিন মাঝির জেলেরা দ্রুত সবাইকে উদ্ধার করে ঘাটে নিয়ে আসে। তাদের নৌকা ও জালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বলে জানান তিনি।

মনপুরা কোষ্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার জানান, নিয়মিত ডিউটি চলাকালীন সময় একটি ভেঙ্গে যাওয়া নৌকার মাস্তুল ধরে  নদীতে ভাসতে দেখে সাত জেলেকে উদ্ধার করা হয়। পরে তাদের আড়ৎদার আবুল হাসেমের কাছে তাদের বুঝিয়ে দেয়া হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam