তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন

নাইজেরিয়ায় ৫০ জনকে গলা কেটে হত্যা

  • প্রকাশ বুধবার, ২৫ মে, ২০২২, ৭.০৪ এএম
  • ২৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  নাইজেরিয়ার বোর্নো রাজ্যে জঙ্গিরা গলা কেটে অন্তত ৫০ জনকে হত্যা করেছে।   রাজ্যটির রান শহরের কাছে এ হামলার ঘটনা ঘটে। এখনো কোনো গোষ্ঠী এর দায় স্বীকার না করলেও বোকো হারামকেই দায়ী করছেন স্থানীয়রা।রয়টার্সের এক প্রতিনিধির সঙ্গে কথা হয় ঘটনাস্থলে থাকা এক নাইজেরীয় কৃষকের।
আগির মুহাম্মদ নামে ওই কৃষক বলেন, রোববার (২২ মে) আমরা যখন কৃষি কাজ করছিলাম তখন বোকো হারামের লোকেরা আমাদের এখানে আসে। তাদের হাতে বন্দুক ও চাপাতি ছিল। সেখানে থাকা সবাইকেই তারা জিম্মি করে। এরপর তাদের প্রত্যেককে গলা কেটে হত্যা করা হয়।  হারুন টোম নামের আরেক কৃষক জানান, যাদের হত্যা করা হয়েছে তারা সবাই ক্ষেতে কাজ করছিল। আমরা ৫০ জনকে কবর দিয়েছি। হামলার বিষয়ে জিজ্ঞাসা করলে নাইজেরিয়ার সেনাবাহিনী রয়টার্সকে কোনো জবায় দেয়নি।

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় সীমান্তবর্তী রাজ্যটিতে অনেক বছর ধরেই জঙ্গি গোষ্ঠী বোকো হারাম তাণ্ডব চালিয়ে আসছে। দেশটিতে বোকো হারামের হামলায় এখন পর্যন্ত বহু মানুষের মৃত্যু হয়েছে। বাস্তুচ্যুত হয়েছেন লাখ লাখ মানুষ। জঙ্গি সংগঠন বোকো হারাম থেকে অনুপ্রাণিত ‘ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্স’ নামে বিভিন্ন জায়গায় হামলার দায় স্বীকার করতে থাকে। তবে এ হামলাটি বোকো হারামই করেছে বলে দাবি স্থানীয়দের।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam