তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

বাংলাদেশকে সাহায্য নির্ভর দেশ থেকে স্বনির্ভর দেশে পরিণত করার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • প্রকাশ বুধবার, ২৫ মে, ২০২২, ৬.৪৯ এএম
  • ২৮ বার ভিউ হয়েছে

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘বাংলাদেশ আর সাহায্য নির্ভর দেশ নয়, এখন স্বনির্ভর দেশ। বাংলাদেশ ঋণ নির্ভর দেশ নয়, ঋণ দাতা দেশ। বাংলাদেশকে আত্মনির্ভরশীল  ও স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত করার রুপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিজে স্বপ্ন দেখেন, অন্যকে স্বপ্ন দেখান এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। সাহসী ও দুরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী মেগা প্রকল্প বাস্তবায়ন করে, প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর বিখ্যাত উক্তি, আমাদের দাবায়ে রাখতে পারবা না’।প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, ‘ছয় বছরের নির্বাসিত থাকার পর বঙ্গবন্ধু কন্যা দেশ ও দলের কঠিন দু: সময়ে সামরিক শাসকের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে দেশে ফেরেন। দেশে ফিরে তিনি গনতন্ত্র পুন:প্রতিষ্ঠা এবং জনগণের ভাত ও ভোটের অধিকার আদায়ে সংগ্রাম শুরু করেন। বলিষ্ঠ চিত্তে নির্ভীক স্বাধীনসত্তায় আত্মপ্রত্যয়ীনেত্রী তথাকথিত শাসক ও শোষকগোষ্ঠীর রক্তচক্ষু, অপপ্রচার এবং তাদের স্বার্থসংশ্লিষ্ট সকল অশুভ ষড়যন্ত্র ও চক্রান্তকে উপেক্ষা করে সঠিক সময়ে সঠিক পরিকল্পনা নীতিমালা প্রণয়ন ও অগ্রগতিশিল কৌশল গ্রহণ করেছেন। যার মাধ্যমে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে অগ্রসরমান। জনগণের প্রতি রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপরিসীম ভালবাসা, এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জনগনের আস্থা ও নির্ভরশীলতা’।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ ঢাকায় বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটোরিয়ামে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর স্বদেশ প্রত্যাবর্তন: সমৃদ্ধি ও অগ্রগতি শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আরো বলেন, ‘বিশ্বে দরিদ্র্য, ক্ষুধার্ত, ভুবুক্ষ ও প্রাকৃতিক দুর্যোগের দেশ হিসেবে পরিচিত ছিল বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মেহের আফরোজ চুমকি এমপি ও মন্ত্রণালয়ের সচিব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার। সভায় বক্তৃতা করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন, ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেরা বেগমসহ জাতীয় মহিলা সংস্থার পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ। আরো উপস্থিত ছিলেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব মোহাম্মদ মুহিবুজ্জামান। স্বাগত বক্তব্য দেন  জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক সাকিউন নাহার বেগম। আলোচনা পর্ব শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেক কাটা হয়। এর পরে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সূত্র: পিআইডি

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam